লামা উপজেলা নির্বাহী অফিসারের বিরুদ্ধে উদ্দেশ্য মূলক মানক্ষুণ্ণ’র অপচেষ্টা

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: মার্চ ১৮, ২০২৩

 

(বিশেষ প্রতিনিধি)

বান্দরবানের লামা উপজেলা নির্বাহী অফিসার মোঃ মোস্তাফা জাবেদ কায়সারের বিরুদ্ধে উদ্দেশ্যমূলক মানক্ষুণ্ণ করার জন্য একটি মহলের ষড়যন্ত্র বলে দাবী সর্বমহলের। পাহাড়ের অবহেলীতে জনগোষ্ঠির পাশে থেকে দীর্ঘদিন ধরে তিনি নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। সম্প্রতি কিছু হলুদ সাংবাদিক কর্তৃক বেশ কয়েকটি অনলাইনে ভিত্তিহীন সংবাদ প্রকাশের মাধ্যমে সম্মান হানিকর সংবাদ প্রকাশ করা হয়।

মোস্তাফা জাবেদ কায়সার দীর্ঘদিন ধরে উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে খুব সুনামের সাথে দায়িত্ব পালন করে যাচ্ছেন। এ ঘটনায় স্থানীয় সর্বমহলে ক্ষোভ প্রকাশ করে ষড়যন্ত্রের সাথে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবী জানিয়েছেন।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ মোস্তাফা জাবেদ কায়সারের বিরুদ্ধে আনীত অভিযোগ ভিত্তিহীন, ষড়যন্ত্রমূলক ও উদ্দেশ্য প্রনোদিত দাবী করেছেন স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ ও জনপ্রতিনিধিরা।
তারা বলেন, তিনি উপজেলায় ইউএনও হিসেবে যোগদানের পর থেকে তিনি সরকারের নানামূখী কর্মকান্ড বাস্তবায়নের পাশাপাশি জনগনের কল্যানে কাজ করে যাচ্ছেন। ইতিমধ্যে কিছু হলুদ সাংবাদিক’রা কিছু না জেনে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মোস্তাফা জাবেদ কায়সারের সম্মানহানি কাল্পনিক অভিযোগের ভিত্তিহীন প্রচারনায় নেমেছে। এই বিষয়ে কয়েকটি অনলাইন পত্রিকায় ষড়যন্ত্রমূলক মিথ্যা সংবাদ পরিবেশন করে উপজেলা নির্বাহী অফিসারকে বিতর্কিত করার চেষ্টা চালিয়ে যাচ্ছে।

এ ঘটনায় স্থানীয় সাংবাদিক, রাজনৈতিক নেতৃবৃন্দেন, সুশীল সমাজের নেতৃবৃন্দসহ সর্বস্থরের সাধারণ মানুষ এ বিষয়ে ক্ষোভ প্রকাশ করেছে। এ ধরনের ভিত্তিহীন অপপ্রচার প্রশাসনকে নিয়ে বড় ধরনের ষড়যন্ত্রের অংশ বলে তিনি দাবী করেন তারা।

একাধিক সচেতন মহল’রা বলেন, লামা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মোস্তাফা জাবেদ কায়সার শুধু একজন উপজেলা নির্বাহী কর্মকর্তা নন, তিনি একজন সমাজকর্মীর মতই সাধারণ মানুষের পাশে থেকে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। তাকে জড়িয়ে মনগড়া মিথ্যা অপবাদ উপজেলাবাসীর জন্য কলঙ্ক বলে দাবী করেন তারা। উপজেলা নির্বাহী কর্মকর্তার বিরুদ্ধে আনীত অভিযোগ আর ঐ ধরনের হলুদ সাংবাদিকের প্রকাশিত সংবাদের কোন ভিত্তি নেই বলেও দাবী করেন তারা।