মিয়ানমার থেকে ছুঁড়ে আসা মর্টার শেলের আঘাতে হতাহত -৩

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: ফেব্রুয়ারি ৫, ২০২৪

শ.ম.গফুর,ঘুমধুম সীমান্ত থেকে:

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম সীমান্তের জলপাইতলীতে মিয়ানমার থেকে ছুঁড়ে আসা মর্টার শেলের বিক্ষিপ্ত আঘাতে বাংলাদেশী এক নারী ও এক রোহিঙ্গা শ্রমিক নিহত হয়েছে। আহত হয়েছে এক শিশু।
৫ ফেব্রুয়ারী দুপুর দুইটারদিকে এ ঘটনা ঘটে।

স্থানীয়দের বরাতে জানা গেছে,ঘুমধুম ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের জলপাইতলী এলাকায় বাদশা মিয়ার বাড়িতে আকস্মিক মিয়ানমার থেকে ছুঁড়ে আসা মর্টার শেল অতর্কিতে বাদশা মিয়ার রান্না ঘরে পড়ে।এ সময় বাদশা মিয়ার স্ত্রী হোসনে আরা হাসু(৫০) ও তাদের বাড়িতে কাজ করতে আসা রোহিঙ্গা শ্রমিক নবী হোছন(৭৩) ভাত খাওয়ার সময় মর্টার শেল তাদের গায়ে বিদ্ধ হয়ে ঘটনাস্থলে রোহিঙ্গা শ্রমিক নবী হোছন মারা যান।গুরুতর জখমী বাদশা মিয়ার স্ত্রী হোসনে আরা হাসু কে উখিয়ার কুতুপালং এমএসএফ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত্যু ঘোষনা করেন।এ ঘটনায় নিহত হোসনে আরা হাসু’র অনুমান ৫ বছর বয়সী এক নাতনী আহত হয়েছে।

নিহত হোসনে আরা হাসু জলপাইতলী এলাকার বাদশা মিয়া সওদাগরের স্ত্রী, এবং নিহত রোহিঙ্গা শ্রমিক নবী হোছন(৭৩) উখিয়ার বালুখালী ক্যাম্প-৮ ইস্ট’র ডি ব্লকের মৃত ধলু হোছনের ছেলে বলে নিশ্চিত করেন নিহতের স্ত্রী হাজেরা খাতুন।
এ ঘটনায় জলপাইতলীতে এক শোকাবহ পরিবেশ বিরাজ করছে।নিহতের পরিবারে শোকের মাতম বয়ে চলছে।আত্নীয়স্বজনদের কান্নায় এলাকার বাতাস ভারী হয়েছে উঠেছে।
খবর পেয়ে ঘটনাস্থলে র‍্যাব,পুলিশ,বিজিবি সহ বিভিন্ন সংস্থার আইনশৃংখলা বাহিনীর সদস্যরা পরিদর্শন করেন।

ঘুমধুম তদন্ত কেন্দ্র পুলিশের ইনচার্জ পুলিশ পরিদর্শক মাহফুজ ইমতিয়াজ ভুইঁয়া ঘটনাস্থল পরিদর্শন করে লাশের সুরতহাল ততৈরি করেন, বলে তিনি জানিয়েছেন।

প্রসঙ্গত:মিয়ানমার জান্তা ও বিদ্রোহী স্বশস্ত্র গোষ্টির মধ্যে চলমান যুদ্ধের ঘটনায় এপারের স্থানীয় বাসিন্দারাও আতংকে দিনাতিপাত অতিক্রম করছেন।