সিরাজগঞ্জ‌ তাড়া‌শে অশ্লীল নৃত্য পরিবেশনের অভিযোগে ৫ জন‌ আটক।

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: এপ্রিল ২৪, ২০২৪

 

মোঃ লুৎফর রহমান লিটন সিরাজগঞ্জ জেলা প্রতিনিধিঃ

সিরাজগঞ্জ‌ের তাড়া‌শ উপজেলার বারুহাস মেলায় যাদু খেলার নাম ক‌রে অশ্লীল নৃত্য পরিবেশনকালে পাঁচজন‌কে আটক করেছে তাড়াশ থানা পুলিশ।

বুধবার (২৪ এ‌প্রিল) বিকেলে তাড়াশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: নজরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে মঙ্গলবার (২৩ এ‌প্রিল) রা‌তে ওই মেলা থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন, পাবনা জেলার চাটমোহর উপজেলার কাটাখালী গ্রামের মো: সালামের ছেলে সাব্বির হোসেন (২৩) ও তার স্ত্রী মৌসুমী খাতুন (১৯), বগুড়া জেলার গাবতলী উপজেলার দূর্গাহাটা গ্রামের আব্দু‌ল লতিফের ছেলে মো: মিনারুল (২৪), শেরপুর উপজেলার হাটগাড়ী গ্রামের করিম হাসানের স্ত্রী মোছা: লাবলী আকতার (২৩) ও শিবগঞ্জ উপজেলার জামুরহাট দক্ষিণবেলাই গ্রামের মোঃ সোলেমান মেয়ে মোছা: শিমু আকতার (১৯)।

জানা যায়, গত সোমবার থেকে বৃহস্প‌তিবার পর্যন্ত বৈশাখী উপল‌ক্ষে বাৎস‌রিক গ্রামীণ মেলাটি শুরু হয়। মেলার শুরু থেকে সেখানে যাদু খেলার না‌মে অশ্লীল নৃত্য আয়োজন করা হয়। স্থানীয়রা বারবার প্রতিবাদ করলেও অশ্লীল নৃত্য বন্ধ হয়নি। এতে সামাজিক অবক্ষয়ের আশঙ্কা তৈরি হলে স্থানীয়রা প্রশাসনকে অবহিত করে স্থানীয়রা। প‌রে তাড়াশ থানা পু‌লিশ গি‌য়ে ওই পাঁচজন‌কে আটক ক‌রে।

মেলা ক‌মি‌টির সদস্য ও বারুহাস ইউ‌নিয়ন আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক মো: মাসুদ রানা ব‌লেন, আমি মেলা ক‌মি‌টির সা‌থে জড়িত এটা সত্য। তবে মেলায় যে এমন ঘটনা বা এ ধরনের কর্মকাণ্ড হতো তা আমার জানা ছিল না। মেলায় অশ্লীল নৃত্য বিষয়টি জানতাম না আমি।

এ প্রস‌ঙ্গে তাড়াশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: নজরুল ইসলাম ব‌লেন, আটক ওই পাঁচ‌জনকে বুধবার দুপু‌রে সিরাজগঞ্জ আলাদ‌তের মাধ্যমে জেল হাজ‌তে প্রেরণ করা হ‌য়ে‌ছে। পাশাপা‌শি এ কর্মকা‌ণ্ডের সাথে অন্য কেউ জড়িত থাকলে তদন্ত করে তাদের বিরুদ্ধে আইনগতভাবে ব্যবস্থা নেয়া হবে