দূর্নীতি মামলায় ইমরান খান গ্রেফতার

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: আগস্ট ৫, ২০২৩

 

তোশাখানা দুর্নীতি মামলায় পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে তিন বছরের সাজা দেওয়ার পর পরই তাকে গ্রেপ্তার করেছে দেশটির পুলিশ। (৫ আগস্ট) শনিবার ইসলামাবাদের অতিরিক্ত জেলা ও দায়রা আদালত ইমরানকে এ সাজা দেন। লাহোরের বাসভবন জামান পার্ক থেকে পাঞ্জাব পুলিশের একটি দল ইমরান খানকে গ্রেপ্তার করে বলে জানিয়েছে পাকিস্তান ভিত্তিক সংবাদ মাধ্যম দ্য ডন।

ইমরানের রাজনৈতিক দল তেহরিক-ই-ইনসাফ পাঞ্জাব এক এক্স (সাবেক টুইটার) বার্তায় তার গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছে। তারা বলেছে, ইমরান খানকে কোট লোকপট জেলে নিয়ে যাওয়া হয়েছে।

এর আগে রায় ঘোষণার পর আদালত কতৃক তাৎক্ষণিক ইমরানকে গ্রেপ্তারের নির্দেশ দেন। এছাড়া তাকে এক কোটি রুপি জরিমানাও করা হয়েছে বলে জানা গেছে।

রাষ্ট্রীয় কোষাগার তোশাখানার মালামাল অবৈধভাবে আত্মসাৎ ও তথ্য গোপন করার অভিযোগে ইমরানের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে দেশটির নির্বাচন কমিশন। এরপর গত ১০ মে তাকে অভিযুক্ত করা হয়।

অতিরিক্ত জেলা ও দায়রা আদালতের বিচারক হুমায়ুন দিলাওয়ার আজকের শুনানিতে রায় দিয়েছেন, তোশাখানা নিয়ে সাবেক প্রধানমন্ত্রীর বিরুদ্ধে আনীত অভিযোগ সত্য এবং এটি প্রমাণিত হয়েছে।