তত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্থান্তর করবে পাকিস্তান

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: জুলাই ১৪, ২০২৩

ইন্টারন্যাশনাল ডেস্ক নিউজ 

পাকিস্তানে শুরু হয়ে গেছে জাতীয় নির্বাচনের তোড়জোড়। আগষ্ট মাসে বর্তমান সরকারের মেয়াদ শেষ হওয়ায় এরই মধ্যে নির্বাচনের সম্ভাব্য তারিখ জানিয়েছে দেশটি। তাই তত্ত্বাবধায়ক সরকারের কাছে আগামী মাসেই ক্ষমতা হস্তান্তর করা হবে বলে জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ।

জাতির উদ্দেশ্য দেওয়া এক টেলিভিশন ভাষণে শাহবাজ শরিফ বলেন, খুব অল্প সময়ের জন্য ক্ষমতা গ্রহণ করেও বিচক্ষণতার সঙ্গে নীতি বাস্তবায়ন করে অর্থনীতিকে আমরা ধ্বংসের হাত থেকে টিকিয়ে রেখেছি। ১৫ মাসের ক্ষমতায় জোট সরকার রাষ্ট্রকে বাঁচিয়েছে রাজনীতি নয়। তিনি আরো বলেন, জোটের দলগুলো কঠিনতম সিদ্ধান্ত নিয়ে দেশকে খেলাপির হাত থেকে বাঁচাতে তাদের রাজনীতি বিসর্জন দিয়েছে। আমরা সবসময় আমাদের ভোট ব্যাংক নিয়ে চিন্তা না করে বৈদেশিক মুদ্রার রিজার্ভ বাড়ানো নিয়ে চিন্তিত ছিলাম।

পাক প্রধানমন্ত্রী আরও বলেন, আইএমএফ প্রোগ্রাম অর্থনৈতিক পুনরুদ্ধারের পথে সবচেয়ে বড় বাধা ছিল। যা আগের সরকার সবচেয়ে কঠিন শর্তে সম্মত হয়েছিল। তিনি বলেন, গত সরকার দেশকে খেলাপির দ্বারপ্রান্তে নিয়ে এসেছিল।

মনে করা হচ্ছে এই মেয়াদে শাহবাজ শরিফের জাতির উদ্দেশে দেওয়া এটাই শেষ ভাষণ। তাই ইমরান খান সরকারের সময়ে নেওয়া নানা পদক্ষেপের সমালোচান করেন তিনি। পাশাপাশি এই সরকারকে যারা সহযোগিতা করেছেন তাদের ধন্যবাদ জানিয়েছে। বিশেষ করে যুক্তরাষ্ট্র ও সৌদি আরবকে।

তথ্য সুত্র; জাগো নিউজ