কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে দু গ্রুপের সংঘর্ষে ২ শিশু গুলিবিদ্ধ।

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: ফেব্রুয়ারি ২২, ২০২৩

 

নিজস্ব প্রতিবেদক ;
উত্তপ্ত রোহিঙ্গা ক্যাম্প, প্রতিনিয়তই চলছে গুলাগুলি, মারামারি, হানাহানি। এ যেনো নিত্যনৈমত্তিক ব্যপার হয়ে দাড়িয়েছে। প্রশাসনের কঠোর নজরদারিতেও নিয়ন্ত্রণহীন হয়ে পড়ছে রোহিঙ্গারা।

(২২ ফেব্রুয়ারী ২০২২) কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে দুটি সন্ত্রাসী গ্রুপের মধ্যে ফের সংঘর্ষের ঘটনা ঘটেছে। আজ বুধবার দুপুরে উখিয়া উপজেলার রোহিঙ্গা ক্যাম্প-৮ এর ওয়েস্ট ব্লকে-এ তে এই সংঘর্ষের ঘটনা ঘটে । এতে উভয় উভয় গ্রুপের গোলাগুলিতে দুই রোহিঙ্গা শিশু গুলিবিদ্ধ হয়েছে।

এ ব্যপারে উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী জানান, আজ বুধবার দুপুর ১টার দিকে উখিয়া রোহিঙ্গা ক্যাম্পের আট নম্বর ওয়েস্টের এ-ব্লকে হঠাৎ করে দুই রোহিঙ্গা সন্ত্রাসী গ্রুপের মধ্যে গোলাগুলি ও সংঘর্ষ শুরু হয়। আধাঘণ্টা ধরে চলা এই সংঘর্ষে ক্যাম্পের ওবায়দুল হকের মেয়ে উম্মে হাফসা (১১) এবং আব্দুল খালেকের ছেলে আবুল ফয়েজ গুলিবিদ্ধ হয়।
গুলিবিদ্ধ দুই শিশুকে প্রথমে উখিয়া এমএসএফ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা হয়। পরে অবস্থার অবনতি দেখে তাদের উন্নত চিকিৎসার জন্য জেলা সদর হাসপাতালে পাঠানো হয়।

ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আলী আরও জানান, ক্যাম্পে আধিপত্য বিস্তার ঘটাতে নতুন করে দুটি গ্রুপ সক্রিয় হয়ে উঠেছে। তারাই ক্যাম্পের উক্ত এলাকায় এই গোলাগুলি ও সংঘর্ষে জড়িয়ে পড়ে। খবর পেয়ে এপিবিএন ও উখিয়া থানা পুলিশের একাধিক টিম ঘটনাস্হলে গেলে সন্ত্রাসীরা পালিয়ে যায়।

বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে বলে জানিয়েছে পুলিশ। একইসঙ্গে এলাকায় এপিবিএন পুলিশের টহল জোরদার করা হয়েছে এবং সন্ত্রাসীদের গ্রেপ্তারে অভিযান চালানো হচ্ছে বলে জানা গেছে।