সারাদেশে বজ্রপাতে স্কুলছাত্র সহ ১২ জনের মৃত্যু।

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: সেপ্টেম্বর ৭, ২০২২

 

ডেস্ক রিপোর্ট ;
গতো ২৪ ঘন্টায় বজ্রপাতে দেশের সাত জেলায় ১২ জনের মৃত্যুর ঘটনা ঘটেছে। ( ৬ সেপ্টেম্বর) মঙ্গলবার দিনের বিভিন্ন সময় এসব বজ্রপাতের ঘটনা ঘটে।

জানা গেছে, বজ্রপাতে শেরপুরের নকলায় দুইজন, হবিগঞ্জের নবীগঞ্জে দুইজন, নাটোরের সিংড়া ও বড়াইগ্রামে নারীসহ দুইজন, কুষ্টিয়ার মিরপুর ও ভেড়ামারায় দুইজন, পাবনার ঈশ্বরদী ও আটঘরিয়ায় দুইজন, ময়মনসিংহের ধোবাউড়ায় এক স্কুলছাত্র এবং ঝিনাইদহের হরিনাকুন্ডুতে এক কৃষকের মৃত্যু হয়েছে।

বজ্রপাতে নিহতরা হলেন, হরিনাকুন্ডু উপজেলার নারায়নকান্দি গ্রামের কৃষক বাবুল হোসেন (৪০)। দুপুরে ওই গ্রামের ধাপগাড়ীর মাঠে কাজ করে বাড়ী ফেরার পথে তার মৃত্যু হয়। বজ্রপাতে তার পুরো শরীর পুড়ে যায়।

বেলা উপজেলার বাল্লা-জগন্নাথপুর গ্রামে জমিতে কাজ করতে গিয়ে বজ্রপাতে ওমর বিশ্বাস (২২) নামে আরেক কৃষকের মৃত্যু হয়। তিনি ওই গ্রামের রবীন্দ্র বিশ্বাসের ছেলে।

নাটোরের সিংড়া ও বড়াইগ্রামে বজ্রপাতে নারীসহ দুইজনের মুত্যু হয়েছে। এসময় গুরুতর আহত হয়েছে আরও একজন। স্থানীয় ইউপি সদস্য আক্কাস আলী জানান, সকাল থেকে বৃষ্টি শুরু হয়। দুপুর সাড়ে ১২টার দিকে বাড়ির হাঁস চড়াতে বাইরে যায় ফাতেমা। হাঁস নিয়ে বাড়ি ফেরার পথে বজ্রপাতে মারা যান তিনি। পরে বাড়ির লোকজন খোঁজাখুজি করে মাঠে পড়ে থাকতে দেখে মরদেহ বাসায় নিয়ে আসে।

অপরদিকে, উপজেলার ভবানীপুর বিলে ধানের জমিতে নিড়ানীর কাজ করছিলেন মিয়াজি (৪২) ও সেলিম (৩০) নামের দুই কৃষক। এ সময় বজ্রপাত হলে ঘটনাস্থলেই মিয়াজির মৃত্যু হয়। সেলিম গুরুতর আহত হন। তাকে উদ্ধার করে স্থানীয় বনপাড়া পাটোয়ারী হাসপাতালে ভর্তি করেন স্থানীয়রা। নিহত বেলাল মিয়াজি উপজেলার আটঘরিয়া গ্রামের হাজি আবুল হোসেনের ছেলে।

এদিকে, কুষ্টিয়ার মিরপুর ও ভেড়ামারা উপজেলায় বজ্রপাতে আশরাফুল ইসলাম ও জাহাঙ্গীর নামে দুজনের মৃত্যু হয়েছে।

পাবনার ঈশ্বরদী ও আটঘরিয়া উপজেলায় মঙ্গলবার সকালে বজ্রপাতে আরো দুই কৃষকের মৃত্যু হয়েছে। মৃতরা হলেন, ঈশ্বরদী পৌরসভার ফতেমোহাম্মদপুর এলাকার মৃত হোসেন উদ্দিন ফকিরের ছেলে কৃষক আইন উদ্দিন (৭০)। অপরজন, আটঘরিয়া উপজেলার মাজপাড়া ইউনিয়নের কাকমারি গ্রামের মহির উদ্দিন মোল্লার ছেলে সাদেক হোসেন মোল্লা (৩৮)।

অপরদিকে, ময়মনসিংহ জেলার ধোবাউড়ায় বজ্রপাতে আবু বকর (১৫) নামের এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে। সকাল ১০টার দিকে উপজেলার গোয়াতলা ইউনিয়নের পূর্ব টাঙ্গাটি গ্রামে প্রাইভেট পড়ে বাড়ি ফেরার পথে এ দুর্ঘটনা ঘটে।

আবু বকর ওই এলাকার শাহাবুদ্দিনের ছেলে। সে পাটকা দামপাড়া উচ্চবিদ্যালয় ১০ম শ্রেণির ছাত্র।