বেঙ্গালুরুতে এক স্কুলে ৬০ শিক্ষার্থী করোনা পজিটিভ

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২১

ভারতের বেঙ্গালুরুতে একটি আবাসিক স্কুলে ৫০০ জন শিক্ষার্থীর মধ্যে ৬০ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে দুজনের শরীরে করোনার লক্ষণ রয়েছে। এত শিক্ষার্থী করোনায় আক্রান্ত হওয়ায় স্কুলটি আগামী ২০ অক্টোবর পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে। সূত্র: এনডিটিভি।

বেঙ্গালুরু (শহর) ডিস্ট্রিক্ট কালেক্টর জে মঞ্জুনাথ সংবাদ সংস্থা এএনআইকে বলেছেন, দুজনের শরীরে করোনার লক্ষণ রয়েছে। তাদের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের যথাযথ নিয়ম মেনে কোয়ারেন্টাইনে থাকার ব্যবস্থা করা হয়েছে।

আক্রান্ত শিক্ষার্থীদের বাবা-মা চিন্তিত হয়ে পড়েছেন। তারা তাদের সন্তানদের বাড়িতে নিয়ে যেতে চাইছেন। কিন্তু জে মঞ্জুনাথ বলেছেন, চিন্তার কোনো কারণ নেই।

তিনি বলেছেন, ‘এটি একটি বোর্ডিং স্কুল। শিক্ষার্থীরা সেখানে এক মাস ছিল। তারা যখন স্কুলে এসেছিল তখন তাদের শরীরে করোনার কোনো লক্ষণ ছিল না। রবিবার সন্ধ্যায় যে ৬০ জনের শরীরে করোনা ধরা পড়েছে তাদের মধ্যে দুজনের শরীরে এই ভাইরাসের লক্ষণ রয়েছে। আমাদের টিম এখানে আছে। আমরা সবাইকে পরীক্ষা করেছি।’

তিনি বলেন, ‘সাতদিন পর আমরা আমরা পুনরায় টেস্ট করাব। ২০ অক্টোবর পর্যন্ত স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে। চিন্তার কোনো কারণ নেই। সব ধরনের পদক্ষেপ নেয়া হয়েছে। কোয়ারেন্টাইন সেন্টারে চিকিৎসক ও সরকারি কর্মকর্তাদের সমন্বয়ে একটি টিম অবস্থান করছে।’

যাদের শরীরে করোনা ধরা পড়েছে তাদের মধ্যে ১৪ জনের বাড়ি তামিলনাড়ু। বাকিরা সব কর্ণাটকের। একজন শিক্ষার্থী বমি ও ডায়রিয়ার অভিযোগ করার পর সবাইকে করোনা পরীক্ষা করার উদ্যোগ নেয়া হয়।

 

সীমান্তবাংলা/৩০ সেপ্টেম্বর/ই যা

 

 

সংবাদটি শেয়ার করুন