গুলি করার অভিযোগ মিথ্যা,আলমের নিশ্চিত পরাজয় জেনে প্রপাগন্ডা ছড়াচ্ছে সাবেক এমপি বদি

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: মে ৪, ২০২৪

 

নিজস্ব প্রতিবেদক।

কক্সবাজারের টেকনাফ উপজেলা চেয়ারম্যান নুরুল আলমের একটি জমায়েত কে লক্ষ্য করে গুলিবর্ষণ করার অভিযোগ অস্বীকার করেছেন উখিয়া-টেকনাফের সাবেক সাংসদ আবদুর রহমান বদি। তাঁকে উদ্দেশ্য করে যে সংবাদটি প্রকাশ করা

হয়েছে তা মিথ্যা ও মানহানিকর বলেও দাবি করেছেন সাবেক এমপি বদি। গতকাল ৩মে শুক্রবার বিকালে টেকনাফ পৌর আওয়ামী লীগের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ সব দাবি করেন।

সংবাদ সম্মেলনে আব্দুর রহমান বদি গণমাধ্যমকে জানান,টেকনাফ উপজেলা পরিষদের নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে আমার মামা আলম চেয়ারম্যান বিভিন্ন কৌশলে আমার নামে মিথ্যা অপপ্রচার চালাচ্ছে।

মূল কথা হলো বৃহস্পতিবার রাতে উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী জাফর আহম্মদের সাথে বাহারছড়া ইউপির একটি নির্বাচনী প্রচারণার কাজ শেষ করে বাড়ি ফেরার পথে মোবাইলে কল আসে জাফর আহাম্মদের একজন সমর্থক হোয়াইক‍্যং ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি রবিউল হাসান রবিকে নুরুল আলম চেয়ারম্যানের কিছু কর্মীরা জোরপূর্বক হোয়াইক্যং ইউনিয়নের কম্বনিয়া পাড়াতে অবরুদ্ধ করে আলম চেয়ারম্যানের পক্ষ ভোট করার জন্য আটকে রাখে।

বিষয়টি জানতে পেরে টেকনাফ উপজেলা চেয়ারম্যান প্রার্থী জাফর আহম্মদসহ আমরা হোয়াইক্যং এলাকায় তাকে উদ্ধারের জন্য ঘটনাস্থলে গেলে।

এমন অবস্থায় সেখানে আলম চেয়ারম্যানসহ উপস্থিত অন্যান্য লোকের সাথে কথা বলে আমরা অবরুদ্ধ সেই ছাত্রলীগ নেতাকে ছাড়িয়ে নিয়ে চলে আসি।এমন অবস্থায় পাশের একটি বাড়িতে বিবাহ অনুষ্ঠান উপলক্ষে আতশবাজি ফোটানো হচ্ছিল।

আমরা চলে আসার পরে তারা ওই আতশবাজির আওয়াজকে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে উদ্দ‍্যেশ‍্য প্রনোদিতভাবে আমি গুলি করেছি মর্মে সংবাদ ছড়িয়ে দেয়। যা মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায় এবং আমার নজরে আসে। আমি অনুরোধ করে বলছি,সাংবাদিক ভাইদের আটকে রাখা সেই ছাত্রলীগ নেতার কাছ থেকে ওই বিষয়টি জিজ্ঞাসা করলে সত্যতা বেরিয়ে আসবে।

সাবেক এমপি বদি আরও জানান,গত সংসদ নির্বাচনে ছাত্রলীগ নেতা রবিউল হাসান রবি নৌকার পক্ষে কাজ করেছে এবং আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে জাফর আহমদের জন‍্য মাঠে কাজ করে যাচ্ছে তাই ক্ষিপ্ত হয়ে এমন প্রপাগন্ডা ছড়াচ্ছেন আলম চেয়ারম্যান।

আগামী উপজেলা পরিষদের ভোট হবে ইভিএমে, জনগণ যাকে ভোট দিয়ে নির্বাচিত করবে আমরা তাকে উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে মেনে নেবো।

এ বিষয়ে হোয়াইক্যং ইউনিয়ন ছাত্রলীগ নেতা রবিউল হাসান রবি বলেন,এমপি বদি কর্তৃক হোয়াইক‍্যং কম্বনিয়া পাড়ায় গুলি চালানোর সংবাদটি যা প্রচার হয়েছে এসব সংবাদ বিভ্রান্তিকর।এমপি বদি কাউকে গুলি করেনি,সেখানে গুলি চালানোর মতো কোন পবিবেশ ছিলনা,বরং আমাকে উদ্ধার করে নিয়ে আসছেন এমপি বদি।

আসল ঘটনা হলো,গত সংসদ নির্বাচনে আমি নৌকার পক্ষে কাজ করেছি এবারও জাফর চেয়ারম্যান এর পক্ষ হয়ে কাজ করেছি এই আমার প্রতি ক্ষিপ্ত হয়ে চেয়ারম্যান নুরুল আলম আমাকে গাড়িতে করে তুলে নিয়ে যায়।

পরে খবর পেয়ে সাবেক এমপি আলহাজ্ব আব্দুর রহমান বদি নিজে ছুটে আসে আমাকে উদ্ধার করে।

এ বিষয়টিকে রাজনৈতিকভাবে রং লাগিয়ে চলমান উপজেলা নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন‍্য বিভ্রান্তিকর ও অপপ্রচার চালাচ্ছে।

টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ ওসি মোহাম্মদ ওসমান গণি জানান,উভয়পক্ষের দুইটি সাধারণ ডায়েরি হাতে এসেছে,তদন্ত সাপেক্ষে যাদের অভিযোগ প্রমানিত হবে তাদের বিরুদ্ধে আইনগত ব‍্যবস্থা নেওয়া হবে।