নরসিংদীতে দুই আনসার সদস্যের অস্ত্র ও গুলি ছিনতাই

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: ডিসেম্বর ২৭, ২০২২

 

মো: খায়রুল ইসলামঃ

নরসিংদীতে আনসার সদস্যের কাছ থেকে দুটি শটগান ও ১০ রাউন্ড গুলি ছিনতাই করেছে দুর্বৃত্তরা। গতকাল সোমবার রাত ২টার দিকে নরসিংদী পৌর শহরের বড়বাজারের বণিক সমিতির আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ক্যাম্পের সামনে এ ঘটনা ঘটে।

আজ মঙ্গলবার নরসিংদী আনসার ক্যাম্পের জেলা কমান্ড্যান্ট তানজিনা বিনতে এরশাদ এ তথ্য নিশ্চিত করেছেন।

আনসার ক্যাম্প কর্তৃপক্ষ জানায়, নরসিংদী বড় বাজার বণিক সমিতির আনসার ক্যাম্পের চার সদস্য একসঙ্গে বাজার এলাকায় টহল দিচ্ছিলেন। হাঁড়িধোয়া নদীর তীরে বড় বাজার এলাকার আনসার ফাঁড়ির সামনে টহলের সময় হঠাৎ পেছন থেকে ১৫ থেকে ২০ জন দুর্বৃত্ত দেশীয় অস্ত্র নিয়ে তাঁদের ওপর আক্রমণ করে। এ সময় দুজন আনসার সদস্য দৌড়ে সরে গেলে বাকি দুজনকে দড়ি দিয়ে বেঁধে তাঁদের কাছে থাকা দুটি শটগান ও ১০ রাউন্ড গুলি ছিনিয়ে নেয় দুর্বৃত্তরা।

এদিকে খবর পেয়ে মঙ্গলবার সকালে নরসিংদীর পুলিশ সুপার কাজী আশরাফুল আজীমসহ পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই), আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী নরসিংদীর সহকারী জেলা কমান্ড্যান্ট মোহাম্মদ সাজ্জাদ হোসেন সেলিম জানান, টহলরত আনসার সদস্যরা হলেন মো. আনোয়ারুল হক, জাফর ইকবাল, রাশেদ হোসেন ও আতিক হোসেন।

নরসিংদী শহর পুলিশ ফাঁড়ির ইনচার্জ শফিকুল ইসলাম বলেন, ‘প্রাথমিকভাবে ধারণা করছি আনসার সদস্যরা ডাকাত দলের মুখোমুখি অবস্থানে থাকায় তাঁদের মারধর করে অস্ত্র লুট করে পালিয়ে গেছে। তবে আনসার সদস্যদের কেউ আহত হননি। বাজারের অন্য কোথাও ডাকাতির ঘটনা ঘটেনি। অস্ত্র ও গুলি ছিনতাইয়ের ঘটনায় থানায় মামলার প্রস্তুতি ও অস্ত্র উদ্ধারের চেষ্টা চলছে।’

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর নরসিংদী জেলা কমান্ড্যান্ট তানজিনা বিনতে এরশাদ বলেন, ‘অস্ত্র ছিনতাইয়ের ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে। পুলিশসহ প্রশাসনের পক্ষ থেকেও ঘটনাটি তদন্ত করা হচ্ছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’