চাঁদা দিতে না পারায় বসতবাড়িতে হামলা, ভাংচুর ও মালামাল লুটপাট

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২৪

 

নিজস্ব প্রতিবেদক:-
চাঁদা না দেওয়ায় উখিয়ার মরিচ্যা নামক বসতবাড়ি ও দোকান ঘরে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাটের অভিযোগ পাওয়া গেছে।

বৃহস্পতিবার সকাল ৮ টার দিকে উপজেলার হলদিয়াপালং ইউনিয়নের মরিচ্যা দক্ষিণ স্টেশনে মৃত হাজী রাজা মিয়ার বাড়িতে এ ঘটনা ঘটে। হামলায় মৃত হাজী রাজা মিয়ার পুত্র ফাহাদ রাজা গুরুতর আহত হয়।

জরুরি সেবা ৯৯৯ কল করলে, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।

ভুক্তভোগী ফাহাদ রাজা মিয়া বলেন, তার পিতা মৃত হাজী রাজা মিয়ার ৯২৬ ও ১১৩০ নং খতিয়ান রেজি:যুক্ত কবলা মুলে ক্রয় করা জমিতে কোন প্রকার ঝামেলা ছাড়ায় দীর্ঘ দুই যুগ ধরে দালান ও দোকান ঘর নির্মাণ করে বসবাস ও ব্যবসা পরিচালনা করে আসছিলাম। কিন্তু জমি গুলো মরিচ্যা বাজারের সন্নিকটে হওয়ার কারণে চাঁদাবাজদের কুদৃষ্টি পড়ে। এমতাবস্থায় তারা নিয়মিত চাঁদা দাবি করে আসছিল। তারই ধারাবাহিকতায় গত বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী সকাল ৮ টার দিকে, আমি দোকানঘর সংস্কার করা কালিন সময়ে প্রভাবশালী চক্র পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করে বসে। দাবিকৃত চাঁদা দিতে অপারগতা প্রকাশ করিলে, মৃত দুলা মিয়ার পুত্র আব্দুর রহিম (৫০),আব্দুর রহিমের পুত্র শরিফ মোহাম্মদ (৩০), মোহাম্মদ নুরের পুত্র সোহেল (৪০),মৃত বান্টুর পুত্র জসিম (৩০),জাফরের পুত্র কপিল (৩৫), আলিমুল্লাহর পুত্র ইউনুস (৩৫), উভয় সাং পুর্ব মরিচ্যা বাজার , উখিয়া, কক্সবাজার ও রামু খুনিয়াপালং পাহাড় পাড়ার ডাকাত মুনিয়ার স্ত্রী ছকিনা সহ ৩০/৪০ জন লোক অনধিকার প্রবেশ করে ঘরের আসবাবপত্র লুটপাট সহ দশ লাখ টাকার মালামাল ক্ষতি সাধন করে ও ভাড়াবাসায় অবস্থানরত ভাড়াটিয়াদের জোর করে বের করে দেয়।

এ বিষয়ে উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ শামিম হোসেন বলেন, এ বিষয়ে লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টির তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।