কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে অবস্থিত হোপ ফিল্ড হসপিটাল পরিদর্শনে মালেয়শিয়ার রাষ্ট্রদূত

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: মার্চ ১৫, ২০২১

শাহীন মঈনুদ্দীনঃ

কক্সবাজার জেলার উখিয়া রোহিঙ্গা শরনার্থী শিবির ক্যাম্প -৪ এ অবস্থিত হোপ ফাউন্ডেশন পরিচালিত হোপ ফিল্ড হসপিটাল পরিদর্শনে আসেন বাংলাদেশে নিযুক্ত মালেয়শিয়ার রাষ্ট্রদুত হাজনা এম ডি হাসিম।
আজ (১৫ মার্চ ২০২১) সোমবার বেলা ১১ টার দিকে পুলিশ ও গোয়েন্দা সংস্থার বিশেষ নিরাপিত্তায় তিনি ও তার সফর সঙ্গীরা হোপ ফিল্ড হসপিটালে আসেন।

হোপ ফিল্ড হসপিটালের সার্বিক পরিস্থিতি ঘুরে দেখে রাষ্ট্রদুত তার আলোচনায় প্রতিষ্টানের কর্মকান্ডের ভুয়সী প্রশংসা করেন, এবং স্বাস্থ্যখাতে হোপ ফাউন্ডেশনের বিভিন্ন দিক নিয়ে আলাপ চারিতায় তিনি বলেন হোপ ফাউন্ডেশন পরিচালিত হোপ ফিল্ড হসপিটালের কার্যক্রম ক্যাম্প কেন্দ্রীক স্বাস্থ্য ব্যবস্থায় একটি মাইল ফলক হয়ে থাকবে, যা অদুর ভবিষ্যতে স্থানীয় জনগোষ্টীর মাঝে ও বিদ্যমান থাকবে বলে তিনি মনে করেন।

এসময় মালেয়শিয়ার রাষ্ট্রদুত হাজনা এম ডি হাসিম এর সফর সঙ্গী হিসেবে ছিলেন, ডেপুটি হাই কমিশনার আমির ফরিদ বিন আবু হাসান,
বিজনেস কাউন্সিলর মোহামদ খলিল বিন ইব্রাহিম ,
থার্ড সেক্রেটরী ফাহরুজ ফাইজ বিন রুসলান,
পি এস জাহারা বিনতে আব্দুল্লাহ, এম্বেসডর
কমান্ডার কর্নেল মোহামদ জাকির মোক্তার,
সিনিয়র মেফিক্যাল অফিসার আজ জাহরা।

এসময় হোপ ফাঊন্ডেশনের পক্ষে উপস্থিত থেকে হাসপাতালের সার্বিক কার্যক্রম তুলে ধরেন, হোপ ফাউন্ডেশনের কান্ট্রি ডিরেক্টর জনাব কে এম জাহিদুজ্জামান, সিনিয়র ম্যানেজার জনাব শওকত আলী, চীপ মেডিক্যাল অফিসার জনাব ইসমাইল ইদ্রিস, ও ফিল্ড কো আর্ডিনেটর জনাবা শাহনাজ বেগম।

সভা শেষে মালেয়শিয়ান রাষ্ট্রদুত হোপ ফিল্ড হসপিটালে দাঁতের সমস্যা জনিত রোগীদের জন্য ডেন্টাল কেয়ার নামে একটি ডেন্টাল ইউনিটের উদ্ধোধন করেন। এই ইউনিটিটিতে হোষ্ট কমিউনিটি সহ রোহিঙ্গা দন্ত রোগীদের দাঁতের সমস্যাজনিত চিকিৎসা সেবা দেয়া হবে।

সীমান্তবাংলা/ শা ম/ ১৫ মার্চ ২০২১