উখিয়ায় র‍্যাব -৭ অভিযানে ইয়াবাসহ ৩ মাদক কারবারি আটক

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: মার্চ ৫, ২০২২

 

এম. এ. রহমান সীমান্ত ঃ

কক্সবাজারের উখিয়ায় অভিযান চালিয়ে প্রায় ২ লাখ পিস ইয়াবাসহ মায়ানমার সীমান্তে ইয়াবা সিন্ডিকেটের মূলহোতা সহ তিন মাদকব্যবসায়ী কে আটক করেছে র‍্যাব -৭।

০৪ মার্চ (শুক্রবার) বেলা ১২টার দিকে তাদের আটক করা হয়।আটককৃত মাদক কারবারিরা হলেন,বাংলাদেশ-মায়ানমার সীমান্তের ইয়াবা সম্রাট নামে পরিচিত উখিয়ার ফারির বিল এলাকার মৃত ছৈয়দ নূরের ছেলে মোঃ হেলাল উদ্দিন (২৭) একই এলাকার আবুল বাশারের ছেলে মোঃ তারেক (২৩) ও মৃত আবদুস সালামের পুত্র নুরুল আমিন (১৯)।র‍্যাব-৭, এর সহকারী পরিচালক (মিডিয়া) মোঃ নূরুল আবছার এ তথ্য নিশ্চিত করে জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাবের চৌকস আভিযানিক দল উখিয়ায় চেকপোস্ট স্থাপন করে গাড়ী তল্লাশী শুরু করলে একটি অটোরিক্সা হতে ৩ জন ব্যক্তি পালিয়ে যাওয়ার চেষ্টাকালে র‍্যাব তাদের আটক করে। এসময় তাদের হাতে থাকা প্লাস্টিকের বস্তা হতে মোট ১ লাখ ৯৬ হজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

তাদের জিজ্ঞাসাবাদে আরো জানা যায়, তারা টেকনাফ হতে ইয়াবা সংগ্রহ করে পরবর্তীতে তা কক্সবাজার এবং চট্টগ্রামসহ দেশের প্রত্যন্ত অঞ্চলে বিক্রয় করে আসছে। উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক মূল্য ৬ কোটি টাকা।গ্রেফতারকৃত আসামীগণ এবং উদ্ধারকৃত মাদকদ্রব্য সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান র‍্যাবের এই কর্মকর্তা।

সীমান্তবাংলা / ৫ মার্চ ২০২২