কক্সবাজারে দেশের সর্ববৃহৎ মাদকের চালান আটক করেছে র‍্যাব

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: মার্চ ৩, ২০২২

নিজস্ব প্রতিবেদক :

ভিন্ন কৌশলে জেলের ছদ্মবেশ ধারন করে মাদক পাচারকালে কক্সবাজারের সোনাদিয়া দ্বীপের গভীর সমুদ্র থেকে দেশের সর্ববৃহৎ মাদকের চালান আটক আটক করেছে র‍্যাব। এসব মাদক কারবারীরা মিয়ানমার হতে আইস ক্রিস্টাল মেথ ও ইয়াবা সংগ্রহ করে বিভিন্ন কৌশলে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় সরবরাহ করে আসছিল। এরই ধারাবাহিকতায় মুন্সিগঞ্জের গজারিয়া এলাকায় মাদকের চালান নিয়ে যাওয়ার সময় হাতেনাতে পাঁচজনকে আটক করে র‍্যাপিড আ্যকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

র‌্যাবের এ চৌকস অভিযানে বেশ কয়েকজন পালিয়ে গেলেও গ্রেফতার হন এ চক্রের মূলহোতা জসিম উদ্দিন ওরফে জসিম (৩২)। জসিমের সহযোগী মকসুদ মিয়া (২৯), রিয়াজ উদ্দিন (২৩), শাহিন আলম (২৮) ও সামছুল আলম (৩৫)। তাদের সবার বাড়ি কক্সবাজারের সোনাদিয়ায় বলে জানিয়েছে র‍্যাব।

র‌্যাব ভাষ্যমতে, এই মাদক কারবারি চক্রে ১০ থেকে ১৫ জন সদস্য রয়েছে। তারা দীর্ঘদিন ধরে মাদক চোরাচালানের সাথে জড়িত।

এ সময় তাদের কাছ থেকে দেশের সর্ববৃহৎ আইসের চালান ১২ কেজি আইস (যার বাজারমূল্য প্রায় ৫ কোটি টাকার বেশি), এক লাখ পিস ইয়াবা, ৪ হাজার ৬০০ পিস চেতনানাশক মাদক সিডাকটিভ ইনজেকশন, দুটি বিদেশি পিস্তল, নয় রাউন্ড গুলি, দুটি টর্চলাইট, মিয়ানমারের সিমকার্ড, এক লাখ ৬৪ হাজার বাংলাদেশি টাকা ও এক লাখ মায়ানমারের মুদ্রা ও পাঁচটি মোবাইল ফোন জব্দ করা হয়।

বৃহস্পতিবার (৩ মার্চ) দুপুরে রাজধানীর কারওয়ান বাজার র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‌্যাবের লিগ্যাল আ্যন্ড মিডিয়া উইংয়ের পরিচালক কামন্ডার খন্দকার মঈন।

তিনি বলেন, বৈধ ব্যবসা ও মাছ ধরার আড়ালে সাগর পথে একটি চক্র মিয়ানমার থেকে আইস ও ইয়াবা বাংলাদেশে নিয়ে আসছে একটি চক্র। এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ মাদক উদ্ধার করেছে র‌্যাব-১৫ এর একটি দল। এ সময় এ চক্রের মূলহোতা জসিমসহ পাঁচজনকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার কৃতদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য কক্সবাজার সদর থানায় প্রেরণ করা হয়েছে।

সীমান্তবাংলা/রম/০৩ মার্চ ২০২২