উখিয়ায় দুইদিনে ২১শ ৮০ লিটার অকটেন জব্দ করেছে  উপজেলা প্রশাসন।

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: মার্চ ২৮, ২০২৪

 

মো : শহিদ মিরাজ, 

কক্সবাজারের উখিয়া উপজেলার সোনার পাড়া বাজারের দুইটি দোকান ঘর থেকে দু’দিনে ২১শ ৮০ লিটার অকটেন জব্দ করেছে উপজেলা প্রশাসন।

জানা যায়, গত ২৫ মার্চ রাত ১০টার দিকে উপজেলা প্রশাসন কতৃক মোবাইল কোর্ট পরিচালনা করেন।  উপজেলা নির্বাহী অফিসার তানভীর হোসেনের উপস্থিত  নির্দেশনায় এ কোর্ট পরিচালিত হয়।

এরপরে ২৬ মার্চ বিকালে সোনারপাড়া বাজারের পশ্চিম পার্শ্বের আরও একটি দোকানঘর থেকে ১হাজার ৮০ লিটার অকটেন জব্দ করা হয়। এ নিয়ে মোট ২১শ ৮০ লিটার অকটেন জব্দ করা হয়েছে। ইহাতে নেতৃত্ব দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সালেহ আহমদ ও উখিয়া থানার অফিসার ইনচার্জ মো. শামীম হোসেন।

উল্লেখ্য গোপন সংবাদের ভিত্তিতে সোনারপাড়া বাজারের পশ্চিম পার্শ্বের একটি দোকানঘর ঘিরে অবস্থান নেয় ইনানী পুলিশ ফাড়ির একটি টিম। পরে তথ্য সংগ্রহে নির্বাহী ম্যাজিষ্ট্রেট সালেহ আহমদ এর উপস্থিতিতে তালা খুললে দেখতে পায় ২৭ ব্যারেল অকটেন মজুদ করে রাখা হয়েছে। প্রত্যক্ষদর্শীরা বলেন, এ গুলো মিয়ানমারে পাচারের অপেক্ষায় ছিল। অতীতেও এভাবে  অকটেন ও কেরোসিন মওজুদ রেখে পাচার হয়ে আসছিলো দীর্ঘদিন ধরে।

এ ব্যাপারে উখিয়া থানা অফিসার ইনচার্জ মো : শামীম হোসেন অভিযানের কথা উল্লেখ  করে জানান, জব্দকৃত মওজুদ অকটেন ২৭ কন্টেইন/ ব্যারেল উদ্ধার করা হয়েছে। জড়িতদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যাবস্থা নেওয়া হবে বলে জানান।