হাতিয়ায় বরযাত্রীবাহী ট্রলারডুবি, কনেসহ ৭ লাশ উদ্ধার

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: ডিসেম্বর ১৫, ২০২০

সীমান্তবাংলা ডেক্স : নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ার মেঘনা নদীতে বরযাত্রীবাহী ট্রলারডুবির ঘটনা ঘটেছে। এতে কনেসহ সাতজনের লাশ উদ্ধার করা হয়েছে। এখনো নিখোঁজ রয়েছে কয়েকজন।

মঙ্গলবার বিকাল পৌনে ৪টার দিকে টাংকিরখাল-ঘাসিয়ারচর এলাকার মেঘনা নদীতে এই দুর্ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, হাতিয়ার নলেরচর থেকে বিয়ের অনুষ্ঠান শেষ করে বিকালে ভোলার মনপুরার উদ্দেশে বর ও কনেসহ ৭০-৭৫ জন যাত্রী নিয়ে একটি ট্রলার রওনা দেয়। ট্রলারটি টাংকিরখাল-ঘাসিয়ারচর এলাকার মেঘনা নদীতে পৌঁছলে জোয়ারের কবলে পড়ে ডুবে যায়। এতে ট্রলারে থাকা সব যাত্রী নদীতে পড়ে যায়। এদের মধ্যে কয়েকজন সাঁতার দিয়ে কূলে উঠে এলেও বেশির ভাগ যাত্রী নিখোঁজ হয়। পরে স্থানীয় লোকজন ট্রলার ও নৌকার মাধ্যমে এগিয়ে গিয়ে অন্তত সাতজনের লাশ এবং কয়েকজনকে জীবিত উদ্ধার করে।

হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের ঢাকা টাইমসকে সাতজনের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। তিনি জানান, এখনো উদ্ধারকাজ চলছে।

মৃত সাতজনের মধ্যে কনে তাসলিমাসহ তিন নারী ও তিন শিশু রয়েছে। কনে হাতিয়ার চানন্দী ইউনিয়নের থানারহাট এলাকার ইব্রাহীম সওদাগরের মেয়ে।

নিহত অন্যরা হলেন- হাতিয়ার হরনী ইউনিয়নের মোহম্মদপুর গ্রামের আক্তার হোসেনের মেয়ে আসমা বেগম (১৯), সদর উপজেলার বদরপুর গ্রামের আকবর হোসেনের মেয়ে আফরিনা আক্তার লামিয়া (২), একই এলাকার আলমগির হোসেনের মেয়ে লিলি আক্তার (৮), হাতিয়ার নলেরচরের কালাদুর গ্রামের ফয়জ্জুল্লার মেয়ে হোসনে আরা বেগম (৫), চানন্দী ইউনিয়নের পূর্ব আজিম নগর গ্রামের আলা উদ্দিনের স্ত্রী রাহেনা বেগম (৩০), একই এলাকার খোরশেদ আলমের স্ত্রী নুরজাহান (৬৫)।

দুর্ঘটনার পরপরই হাতিয়ার নৌ-পুলিশ ও কোস্টগার্ড উদ্ধার অভিযানে নামে। তবে সন্ধ্যা নেমে আসায় উদ্ধার অভিযান কিছুটা থেমে যায়। নৌ-পুলিশের ইনচার্জ আকরাম উল্লাহ বলেন রাত নেমে আসায় আমরা উদ্ধার অভিযান এখন বন্ধ রাখলেও সকালে আবার শুরু করবো।

হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইমরান হোসেন বলেন, নিহত সাতজনের পরিবারকে উপজেলা পরিষদের পক্ষ থেকে ২০ হাজার টাকা করে দেওয়ার সিদ্ধান্ত দেওয়া হয়েছে। এছাড়া আরও মৃতদেহ পাওয়া গেলে তাদেরকেও অনুরূপভাবে আর্থিক সহযোগিতা দেয়া হবে।

সীমান্তবাংলা/১৫ডিসেম্বর/এডমিন/ইবনে

সংবাদটি শেয়ার করুন