স্বাভাবিক জীবনে ফেরা জলদস্যুকে কুপিয়ে হত্যা

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: জুলাই ২, ২০২১

সীমান্তবাংলা ডেক্স : কক্সবাজারের মহেশখালীর মাতারবাড়ির বেড়িবাঁধের পাশ থেকে একরামুল হক (৩০) নামে আত্মস্বীকৃত এক জলদস্যুর ক্ষতবিক্ষত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তার শরীরের বিভিন্ন স্থানে দায়ের কোপের ক্ষত রয়েছে। বুধবার (৩০ জুন) মধ্যরাতে মাতারবাড়ির উত্তর রাজঘাট বেড়িবাঁধের পাশ থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

নিহত একরামুল মহেশখালী উপজেলার কালারমারছড়া ইউনিয়নের উত্তর নলবিলা এলাকার মৃত আব্দুর সাত্তারের ছেলে। তিনি ২০১৯ সালে ২৩ নভেম্বর স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের হাতে অস্ত্র জমা দিয়ে আত্মসমর্পণ করে স্বাভাবিক জীবনে ফিরেছিলেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, ২০১৯ সালের ২৩ নভেম্বর মহেশখালীর ১৮ বাহিনীর আত্মসমর্পণ করা ৯৬ জন জলদস্যুর মধ্যে অন্যতম একরামুল হক। সম্প্রতি তিনি জামিনে জেল থেকে মুক্তি পেয়ে স্বাভাবিক জীবনযাপন করছিলেন। বুধবার মধ্যরাতে বেড়িবাঁধের পাশে তার মরদেহ পড়ে থাকতে দেখে পুলিশে খবর দেয় এলাকাবাসী। পরে পুলিশ গিয়ে মরদেহ উদ্ধার করে।

মহেশখালী থানার উপপরিদর্শক (এসআই) সাখাওয়াত হোসেন ঢাকা পোস্টকে বলেন, নিহতের শরীরের বিভিন্ন অংশে দায়ের কোপ রয়েছে। বিশেষ করে মাথায় এলোপাতাড়ি কোপানো হয়েছে। এখনো এ নিয়ে বিস্তারিত বলা যাচ্ছে না। ময়নাতদন্তের পর বিস্তারিত বলা যাবে।

মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) আশিক ইকবাল ঢাকা পোস্টকে বলেন, নিহত একরামুল হক আত্মস্বীকৃত জলদস্যু। কে বা কারা তাকে হত্যা করেছে তা খতিয়ে দেখছে পুলিশ।

 

এএইচ/এডমিন/ইবনে

সংবাদটি শেয়ার করুন