পেকুয়ায় সাবেক ইউপি সদস্যকে গতিরোধ করে হত্যাচেষ্টা, নগদ টাকা ছিনতাই

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৫, ২০২৪

 

পেকুয়া প্রতিনিধি :

কক্সবাজারের পেকুয়ায় মগনামার সাবেক ইউপি সদস্য ও লবণ ব্যবয়াসী শাহেদুল ইসলামকে গতিরোধ করে হত্যাচেষ্টার অভিযোগ উঠেছে স্থানীয় কিছু ছিনতাইকারীর বিরুদ্ধে। এসময় তাকে মারধর করে নগদ টাকা ২ লক্ষ ৬০ হাজার টাকা ছিনিয়ে নেন তারা। ছিনতাইকারীরা মগনামার ইউপি চেয়ারম্যান ইউনুছ চৌধুরীর অনুসারী বলে জানা গেছে।

২৫ ফেব্রুয়ারী( রোববার) সকাল সাড়ে ৯ টার দিকে উপজেলার মগনামা ইউনিয়নের সোনালী বাজার এলাকায় এ ঘটনা ঘটে। আহত শাহেদুল ইসলাম মগনামার কালারপাড়া এলাকার মৃত ফয়েজুল্লার ছেলে। তাকে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চিকিৎসা দেওয়া হচ্ছে।

শাহেদের ছোট ভাই জসিম উদ্দিন বলেন, মাগনামার আইনশৃঙ্খলা পরিস্থিতি খুবই খারাপ যাচ্ছে। শনিবার সারাদিন মগনামা কাজী মার্কেটে একাধিক দোকানপাট বন্ধ ছিল। স্থানীয় আছাদ নবী,দিদার,মনজুরসহ ১০- ১৫ জন ব্যক্তি এসব দোকানপাট বন্ধ করে দেন। এবং প্রকাশ্যে হুমকি দেন মগনামার কালার পাড়ার বাসিন্দারা এই রাস্তা দিয়ে চলাচল করতে পারবেনা। তাদের ভয়ে সকালে ব্যবসায়িক কাজে অন্যরাস্তা দিয়ে পেকুয়া যাওয়ার পথে সোনালি বাজার এলাকায় পৌঁছালে পূর্ব থেকে উৎ পেতে থাকা সোনালী বাজার এলাকার রেজাউল, আরাফাত, কপিল,রুবেলসহ ৮-১০ জন চিহ্নিত সন্ত্রাসী ও ছিনতাইকারী আমার বড় ভাইকে গতিরোধ করে। এসময় তাকে নির্দয়ভাবে পিটিয়ে নগদ ২ লক্ষ ৬০ হাজার টাকা ছিনতাই করে নিয়ে যায় তারা। তিনি আরও বলেন, জাতীয় সংসদ নির্বাচনের পর থেকে মগনামার লবণ ব্যবসায়ীদের কাছে থেকে তারা চাঁদা দাবী করে আসছেন। তারা এসব করছে স্থানীয় ইউপি চেয়ারম্যান ইউনুছ চৌধুরীর ক্ষমতাবলে। কারণ তারা সকলে চেয়ারম্যানের অনুসারী।

এ ব্যাপারে জানতে মগনামা ইউপি চেয়ারম্যান ইউনুস চৌধুরীর মোবাইলে কল দেওয়া হয়েছে। তিনি কল না ধরায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মাদ ইলিয়াছ বলেন, এ ঘটনায় লিখিত অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে।