আচরন বিধি ভঙ্গের দায়ে সাকিব আল হাসানকে ৫ লাখ টাকা জরিমানা ও ৩ ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: জুন ১২, ২০২১

সীমান্তবাংলা ডেস্ক নিউজঃ
আম্পায়ারের সঙ্গে খারাপ আচরন ও ঢাকা প্রিমিয়ার লীগ ( ডি পি এল) এর খেলায় আচরন বিধি লঙ্গনের দায়ে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে ৫ লাখ টাকা জরিমানা ও ৩ ম্যাচ নিষিদ্ধ ঘোষনা করা হয়েছে। আম্পায়ারের সঙ্গে বাজে আচরণ ও আচরণবিধি লঙ্ঘনের কারনে এ শাস্তির মুখোমুখি হয়েছেন সাকিব আল হাসান।

সাকিব আল হাসানের শাস্তির বিষয়টি ঘোষণা করেছেন ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম) চেয়ারম্যান কাজী ইনাম। তিনি আরো জানান সাকিবকে লেভেল থ্রি অফেন্স অনুযায়ী শাস্তি দেওয়া হয়েছে। দুইবার অপরাধ করায় তাকে তিন ম্যাচ নিষিদ্ধ ও পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়।
তিনি বলেন, ‘আমরা ম্যাচ অফিসিয়ালসদের রিপোর্টের অপেক্ষায় ছিলাম, সেটা পেয়েছি। তার বিরুদ্ধে দুটি অভিযোগ ছিল। একটি ৪.৬ ওভারে এলবিডব্লিউর আবেদন, যার প্রতিক্রিয়ায় সাকিব লাথি মেরে উইকেট ভেঙে দিয়েছেন। আরেকটা ছিল ৫.৫ ওভারের পর, যখন আম্পায়াররা মাঠে কভার ডাকেন এবং সাকিব উইকেট তুলে ছুঁড়ে ফেলে দেন। আমরা যে রিপোর্ট দেখেছি, তাতে দুই অপরাধের জন্য লেভেল-৩ সাকিবের বিরুদ্ধে গিয়েছে। সেক্ষেত্রে তার নিষেধাজ্ঞা তিন ম্যাচ এবং জরিমানা পাঁচ লাখ টাকা।
তিনি বলেন, আমরা শুধু ম্যাচ রিপোর্ট দেখেছি। সেখানে রাখা হয়েছে তিন ম্যাচের নিষেধাজ্ঞা এবং পাঁচ লাখ টাকা জরিমানা। ম্যাচ রেফারি ও আম্পায়াররা যে রিপোর্ট দিয়েছেন, তাই চূড়ান্ত সিদ্ধান্ত হিসেবে বিবেচিত হবে । এটা নিয়ে আমি কোনো কিছু বলতে পারব না।

কাজী ইনাম বলেন, ‘বোর্ড সভাপতি আমাদের ডেকেছিলেন, আমি এবং জালাল ইউনুস ভাই কথা বলেছি। উনি এটা নিয়ে ভাবছেন এবং পুরো বিষয় জানতে চেয়েছেন। উনি এই ঘটনার মূল কারণ জানতে চান। তিন দিন পর আমাদের বোর্ড মিটিং আছে। তার আগেই উনি তদন্ত করতে বলেছেন। একটা কমিটি করে দিয়েছেন, সেই কমিটিতে আমি আছি, জালাল ভাই আছেন, দুর্জয় আছেন, শেখ সোহেল আছেন এবং প্রধান ম্যাচ রেফারি রকিবুল হাসান আছেন। আমরা সব ক্লাবের ম্যানেজার এবং অধিনায়কদের নিয়ে বসব আগামী দুই দিনের মধ্যে। যদি ডিপিএলের খেলার কোনো ইস্যু, পরিস্থিতি, সিদ্ধান্ত নিয়ে অসন্তোষ থাকে আমরা তা শুনব। উনি একটা পরিপূর্ণ রিপোর্ট চান। আমরা ভালোভাবে লিগ চালাতে চাই।/

সীমান্তবাংলা / ১২ জুন ২০২১