নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে বিএনপি পায়তারা করছে: কাদের

প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২০

সাভার প্রতিনিধিঃ আগামী ৩০ জানুয়ারি ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে বিএনপি আজে-বাজে বক্তব্য দিয়ে জনগণকে বিভ্রান্ত করার পায়তারা করছে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। সোমবার সকালে সাভার উপজেলায় ১০ হাজার শীতার্তদের মাঝে কম্বল, শিশু খাদ্য ও শুকনা খাবার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় মন্ত্রী বলেন, সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি তাদের নিশ্চিত পরাজয় জেনে ডিজিটাল ভোটদান পদ্ধতি ইভিএম নিয়েও বিষদগার করছে।

মন্ত্রী ডিসিসি নির্বাচন নিয়ে বলেন, ‘এই নির্বাচন নিয়ে যে কথাই বলুক, আমি জনগণ তথা ঢাকাবাসীকে আশ্বস্ত করছি- আসন্ন নির্বাচন অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংশ্লিষ্ট সকলকে নির্দেশ দিয়েছেন। একই সাথে তিনি (প্রধানমন্ত্রী) আমাদের জনগণের ঘরে ঘরে গিয়ে ভোট চাইতে বলেছেন। আমাদের কোন খারাপ উদ্দেশ্যে থাকলে আমরা কেন ঘরে-ঘরে গিয়ে ভোট চাইছি। কারণ আমরা একটা অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন চাই। আর এই নির্বাচনে আমরা নির্বাচন কমিশনকে সব ধরণের সহযোগীতা করতে চাই।’

বিএনপির কড়া সমালোচনা করে মন্ত্রী আরো বলেন, ‘আজকে বিএনপি নির্বাচন হওয়ার আগেই নির্বাচন কারচুপি হবে, ইভিএমে ভোট কারচুপির ব্যবস্থা হবে ও জালিয়াতি হবে এসব অবান্তর অভিযোগ করছে। অথচ অতীতে ইভিএম পদ্ধতির নির্বাচনে তারাই বেশি জয়লাভ করেছে। মূলত তারা এই আধুনিক প্রযুক্তির বিরুদ্ধে। ডিজিটাল ভোট পদ্ধতি তথা ডিজিটাল বাংলাদেশ তারা চায় না। কেননা তারা জানে, নিরপেক্ষ নির্বাচন হলে বিএনপি হেরে যাবে।

‘তাই ঢাকাবাসী তথা জনগণকে সতর্ক থাকার আহবান জানাই। যাকে খুশী তাকে আপনারা ভোট দেবেন। আমরা নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন করতে চাই। হারি জিতি নাহি লাজ। কারণ এই নির্বাচন স্থানীয় সরকার। হেরে গেলে আমাদের উপর আকাশ ভেঙ্গে পড়বে না।’
সাভার উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা দৌলার সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান, ঢাকা জেলা পরিষদ চেয়ারম্যান মাহবুবুর রহমান, সাভার উপজেলা নির্বাহী অফিসার পারভেজুর রহমান ও সাভার উপজেলা চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব।
এছাড়াও অন্যান্য ব্যক্তিবর্গ এসময় উপস্থিত ছিলেন।