নরসিংদীতে ড্রেনের কাজে রডের পরিবর্তে গুনা

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: মার্চ ২১, ২০২৪

নরসিংদী প্রতিনিধিঃ
নরসিংদী পৌরসভা এলাকায় ড্রেনের কাজে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। অনিয়মের অভিযোগে বৃহস্পতিবার (২১ শে মার্চ) জেলা শহরের আল্লাহু চত্বর হতে কাজী মার্কেট পর্যন্ত নিম্ন সামগ্রী দিয়ে তৈরীকৃত পাইপের স্লাব দিয়ে এলাকার স্থানীয়রা কাজ না করার প্রতিবাদ জানায়।
স্থানীয়রা অভিযোগ করে বলেন, শহরের আল্লাহু চত্বর হতে কাজী মার্কেট পর্যন্ত এলাকায় বেশ কয়েকদিন ধরে নিম্ন মানের ৩নম্বর ইট ১ সুতা লোহার পরিবর্তে গুনা ব্যবহার করে ড্রেনের পাইপের স্লাভ দিয়ে তৈরি ড্রেনের কাজ করছে ইব্রাহিম ঠিকাদার ও তার লোকজন এবং সেই পাইপ স্থাপনের আগেই পাইপ ভেঙ্গে ভিতর থেকে গুনা বের হয়ে রয়েছে।
এ সময় স্থানীয়দের পক্ষে আনোয়ার হোসেন জানান, স্থানীয়দের সূত্রে আরও জানা যায় যে এই এলকায় রয়েছে অসংখ্য টেক্সটাইল, স্পিনিং ও ডাইং কারখানা। তারা তাদের কারখানা মালামাল বহনের জন্য এই বড় বড় ভারী যানবাহন ব্যবহার করে এই রাস্তা দিয়ে। তাঁরাও আরও জানান যানবাহনের অতিরিক্ত ভার বহনের সক্ষম নয় এই পাইপের স্লাব। যে কোন মূহুর্তে ভেঙ্গে বড় ধরনের দূর্ঘটনা ঘটতে পারে। পরবর্তীতে কাজ সম্পর্কে ঠিকাদার ইব্রাহিম আমাদের জানান, পৌরসভার মেয়র সাহেব এ কাজ দেখাশুনা করার জন্য আমাকে দায়িত্ব দিয়েছেন।
স্থানীয় সূত্রে জানা যায়, বর্তমানে কাজ বন্ধ আছে।