ঘোড়াশালে ব্যবসায়ীর বাড়িতে ডাকাতি, স্বর্ণালংকার ও টাকা লুট

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: আগস্ট ১৬, ২০২২

মো: খায়রুল ইসলামঃ
নরসিংদীর পলাশের ঘোড়াশালে এক ব্যবসায়ীর বাড়িতে ডাকাতির অভিযোগ উঠেছে। ভুক্তভোগী পরিবারের অভিযোগ, ডাকাত দলটি বাড়ির সদস্যদের জিম্মি করে স্বর্ণালংকার, নগদ টাকা, ল্যাপটপ ও মুঠোফোনসহ মূল্যবান মালামাল লুট করেছে। গত সোমবার মধ্যরাতে ঘোড়াশাল পৌরসভার ভাগ্যেরপাড়া এলাকার মো. কামাল সারোয়ারের বাড়িতে এ ঘটনা ঘটে।

মো. কামাল সারোয়ার (৫৫) ভাগ্যেরপাড়া এলাকার বাছেদ মিয়ার ছেলে। তিনি ১৮ বছর সিঙ্গাপুরে প্রবাস জীবন কাটিয়ে ৭ বছর আগে দেশে ফেরেন। বর্তমানে তিনি ঘোড়াশালে বিভিন্ন ইলেকট্রনিকস সামগ্রীর ব্যবসা করেন।

ওই পরিবারের লোকজনের দাবি, ওই বাড়ির দ্বিতীয় তলায় একটি ইউনিটে কামালের পরিবারের পাঁচজন বাস করেন। গতকাল দিবাগত রাত সাড়ে তিনটার দিকে বাড়ির দ্বিতীয় তলার বারান্দার গ্রিলের নিচের অংশ কেটে ৮ থেকে ১০ জন ডাকাত ঘরের ভেতরে ঢুকে পড়েন। এ ঘটনার সময় নিজ নিজ ঘরে ঘুমিয়ে ছিলেন।

কামাল সারোয়ারের স্ত্রী খালেদা আক্তার বলেন, ‘গরমের কারণে আমরা সবসময়ই ঘরের জানালা ও বারান্দার দরজা খুলে ঘুমাই। গতকাল রাতেও জানালা ও বারান্দার দরজা খোলা ছিল। মধ্যরাতে ডাকাতদের উপস্থিতি টের পেয়ে আমরা সবাই হতভম্ব হয়ে যাই। আমরা কোনো চিৎকার না করায় ডাকাত দলের কেউ আমাদের শারীরিকভাবে আঘাত করেনি।’

ঘটনার বর্ণনা দিয়ে খালেদা আক্তার বলেন, পরে ডাকাত দলের সদস্যরা প্রথমে স্টিলের আলমারি খুলে ১৬ ভরি স্বর্ণালংকার লুট করে। পরে পাশের ঘরে গিয়ে বিভিন্ন আসবাব ভেঙে একটি ল্যাপটপ, একটি মুঠোফোন ও ৫৫ হাজার টাকা নিয়ে যায়।

এ ঘটনার পর আজ মঙ্গলবার সকালে পলাশ থানা–পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। পলাশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ইলিয়াস বলেন, বিষয়টি ডাকাতি না চুরি, সেটা তদন্ত করে দেখা হচ্ছে। ভুক্তভোগী পরিবারকে থানায় লিখিত অভিযোগ দিতে বলা হয়েছে। তাঁদের অভিযোগের পরিপ্রেক্ষিতে আইনি পদক্ষেপ নেওয়া হবে।