নরসিংদীতে এড. আসাদোজ্জামান এর ৭তম মৃত্যুবার্ষিকী পালিত

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: ফেব্রুয়ারি ১, ২০২৪

মো: খায়রুল ইসলামঃ নরসিংদী জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি প্রয়াত এড. আসাদোজ্জামানের ৭তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে নরসিংদী জেলা পরিষদ সহ বিভিন্ন স্থানে আলোচনা সভা ও দোয়া মাহফিলসহ বিভিন্ন কমর্সুচি পালন করা হয়।
নরসিংদী জেলা পরিষদসহ বিভিন্ন সংগঠনের উদ্যোগে এড. আসাদোজ্জামানের রাঙ্গামাঠিস্থ কবরস্থানে পুষ্পস্তবক অর্পণসহ আলোচনা সভা ও দোয়া মাহফিল এবং বিভিন্ন কমর্সুচি পালন করা হয়। আলোচনা সভায় বক্তব্য রাখেন- নরসিংদী জেলা পরিষদ চেয়ারম্যান মো: মনির হোসেন ভুইয়া, জেলা আওয়ামী লীগের সভাপতি জিএম তালেব হোসেন।
উল্লেখ্য, প্রয়াত এড. আসাদোজ্জামান ১৯৪৭ সালের ৩ জানুয়ারি নরসিংদী সদর উপজেলায় জন্মগ্রহণ করেন। এক বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী আসাদোজ্জামান ব্যক্তিগত জীবনে আইন পেশায় সম্পৃক্ত ছিলেন। ১৯৭৮ সালের ৩ জানুয়ারি আইনজীবি হিসেবে সনদ গ্রহণের পর ১৯৭৮ সালের ২১ ডিসেম্বর জেলা আইনজীবি সমিতির সদস্য পদ গ্রহণ করেন। পরবর্তীতে ১৯৮৫ সালে আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এবং ১৯৯২ ও ২০০৮ সালে সমিতির সভাপতিও নির্বাচিত হন। তিনি দীর্ঘদিন নরসিংদী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন পরে দীর্ঘ ১১ বছর জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেছিলন। দায়িত্ববস্থায় তিনি কখনো দলীয় কোন বির্তকে জড়াননি। তিনি জেলা পরিষদের প্রথমে প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করেন। পরে ২০১৬ সালে তিনি নরসিংদী জেলা পরিষদ নির্বাচন ৫৪৩ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। তিনি জেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হওয়ার মাত্র এক মাসের মাথায় ২০১৭ সালে ১ ফেব্রুয়ারি হৃদরোগে আক্রান্ত হয়ে নরসিংদী শহরের নিজ বাসভবেন ইন্তেকাল করেন।
এদিকে বৃহস্পতিবার ভোরে নরসিংদীর রাঙ্গামাঠির কবরস্থানে নরসিংদী জেলা পরিষদ, জেলা ও শহর আওয়ামী লীগ, এড. আসাদুজ্জামান স্মৃতি পরিষদ, নোয়াব আলী উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন সংগঠন জেলা আওয়ামী লীগের সাবেক নেতাদের সমন্বয়ে আড়াই হাজারের এমপি নজরুল ইসলাম বাবু, নরসিংদী জেলা মহিলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাবেক সভাপতি ও এড. আসাদোজ্জামান স্মৃতি পরিষদের সভাপতি শরিফা জামান এড. আসাদোজ্জামানের কবরে পুষ্পস্তবক অর্পণ করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- বাংলাদেশ তাঁতীলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি ইঞ্জিনিয়র শওকত আলী পাঠান, প্রয়াত এড. আসাদোজ্জামানের দুই কন্যা সাদিয়া আফরোজ রিমা ও ডা. সায়মা ইসলাম ইভা।
স্মরণ সভায় অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন- নরসিংদী সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আফতাব উদ্দিন, জেলা আওয়ামীলীগ নেতা মোন্তাজ উদ্দিন ভূঁইয়া, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ওয়ালিউর রহমান আজিম, কেন্দ্রীয় ছাত্রলীগের সহসভাপতি এসএম কাইয়ুম ও নরসিংদী পৌরসভার সাবেক প্যানেল মেয়র রিপন সরকার, জেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান আব্দুল্লাহ আল মামুন সরকার, আমিরগঞ্জ ইউপি চেয়ারম্যান একেএম ফজলুল করিম ফারুক, জেলা যুবলীগ নেতা মিয়া মোহাম্মদ মনজু, জেলা পরিষদ সদস্য তৌহিদা সরকার রুনা ও এড. আসাদোজ্জামান স্মৃতি পরিষদের যুগ্ম সম্পাদক এড. রিফাত জামান প্রমুখ।