ঘুমধুমে জহুর আলম হত‌্যা মামলার অন‌্যতম আসামী দুই রোহিঙ্গা মাদক কারবারী, গ্রেফতার ১

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: মে ১৮, ২০২৩

 

নিজস্ব প্রতিবেদক:

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম সীমান্তে বিজিবির সোর্স টমটম চালক জহুর আলমকে বিগত ১৫ মে ঘর থেকে ডেকে নিয়ে হত্যা করেছে সীমান্তের চিহিৃত মাদক ও চোরাকারবারী সিন্ডিকেটের সদস‌্যরা। উক্ত ঘটনায় নাইক্ষ্যংছড়ি থানায় ১১ জনকে আসামী করে মামলা দায়ের করেছেন নিহতের স্ত্রী মমতাজ বেগম।

এদিকে টমটম চালক নিহত জহুরুল খুন হওয়ার দুই দিন পরই পুলিশ দায়েরকৃত মামলার তালিকা ভুক্ত ৪ আসামীকে খুনের আলামত সহ গ্রেফতার করে কারাগারে পাঠাতে সক্ষম হয়। অন্যদিকে পলাতক রয়েছে আরো ৭ তালিকা ভুক্ত আসামী। এরই মধ‌্যে খুনের আসামী দুই রোহিঙ্গা কারবারী আমান উল্লাহ গ্রেফতার হলেও রোহিঙ্গা আবছার রয়েছে ধরাছোঁয়ার বাইরে সেল্টার দিচ্ছে স্থানীয় মুখোশধারী সিন্ডিকেটের সদস‌্যরা।

তার মধ‌্যে বিভিন্ন অপরাধের সাথে জড়িত তুমব্রু পশ্চিমকুল এলাকার স্থানীয় মোঃ ইউনুছ প্রকাশ বাইগ‌্যার পালিত সন্তান রোহিঙ্গা নুরুল আবছার। কেন ইউনুস তার পালিত (রোহিঙ্গা) ছেলেকে নিজ সন্তান বলে গর্ব করে এমন প্রশ্নের উত্তর খুজতে গিয়ে বেয়িয়ে আসে চাঞ্চল‌্যকর তথ‌্য। আবছার ছোট থাকতে ২০-২২:বছর পূর্বে মিয়ানমার মংডু টাউনশিফ এলাকা থেকে নিয়ে এসে লালন পালন করে মোঃ ইউনুছ প্রকাশ বাইগ‌্যা, বড় হয়ে আবছার ঠিক তার পালক পিতা তার আত্মীয় স্বজনদের খুঁজ খবর রাখতে প্রচেষ্টা চালায়, অবশেষে সন্ধ্যান পাই এবং আবছার আস্তে আস্তে নেমে পড়ে সীমান্তের চোরাচালানে। তখন পালক পিতাসহ পাশ্ববর্তী অনেকের তালার চাবি খুলে যায় নিমেষেই! এতে অল্পতে করে ফেলে বাড়ি গাড়ি খামার সহ আরো অনেক সম্পদ। সীমান্তে সাধু পরিচয়ে চালিয়ে যাচ্ছে মাদক ও চোরাই স্বর্ণের ব‌্যবস‌্যা!! টাকার প্রলোভন দেখিয়ে বিভিন্ন নিরিহ যুবকদের মাধ‌্যমে পাচার করত অবৈধ মাদক এমনটাই অভিযোগ স্থানীয়দের।

স্থানীয়রা এ প্রতিবেদককে আরো বলেন, রোহিঙ্গা আবছার এলাকার ভয়ংকর মাদক চোরাকারবারী হিসাবে চিহিৃত। তার অবৈধ কারবা্ংর কেউ বাধা হয়ে দাড়ালে খুন করে লাশ গুম করারও হুমকি দেন বলে অভিযোগ স্থানীয়দের।

নাম প্রকাশ নাকরার শর্তে স্থানীয় এক শিক্ষক বলেন, তুমব্রু পশ্চিমকুল এলাকায় সব ধরনের অপরাধের রাজা এই রোহিঙ্গা আবছার। এমন কোন অবৈধ ব‌্যবসা নাই যে আবছার করেনা। মায়ানমারের চোরাই পন‌্য, ইয়াবা, চোরাই স্বর্ণ, বিদেশী মদথেকে শুরু করে সকল অপরাধের মাফিয়া ডন এই রোহিঙ্গা আবছার।

নাইক্ষ‌্যংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) টানটু সাহ জানান, জহুর আলমকে হত‌্যার ঘটনায় থানায় ৩০২/৩৪ ধারায় মামলা রুজু হওয়ার পরপরই থানা পুলিশের অভিযানে ৪ আসামীকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃত আসামীদের কোর্টে চালান করা হয়েছে। অন‌্যান‌্য আসামীদেরকে ধরতে পুলিশের অভিযান এখনো চলমান আছে। এবং অবশ‌্যই পলাতক আসামীরা আইনের আওতায় আসবে।