কুতুবজোমে লবণ নিয়ে সংঘর্ষ; নিহত ১, আহত ৩

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: অক্টোবর ২১, ২০২৩

ম‌হেশখালী প্রতি‌নি‌ধি : কক্সবাজারের মহেশখালী উপজেলার কুতুবজোম ইউপিতে লবণ নিয়ে বাকবিতণ্ডার জেরেই মোহাম্মদ সোহেল (৩০) নামের এক দর্জি দোকানিকে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষের লোকজন। এ ঘটনায় আরও তিনজনের অবস্থা গুরুতর।

২০ অক্টোবর (শুক্রবার) সন্ধ্যা সাড়ে ৭টায় উপজেলার কুতুবজোম ইউনিয়নের কালামিয়া বাজারস্থ জনসম্মুখে এ ঘটনা ঘটে।

নিহত মোহাম্মদ সোহেল কালামিয়া বাজার এলাকার রাজা মিয়ার ছেলে এবং পেশায় একজন দর্জি। আহতরা হলেন, ফোরকান আহমদের পুত্র মুহাম্মদ মকছুদ, জালাল মিয়া ও আলী মিয়া।

স্থানীয়েরা বলেছেন, জমানো গুধিতে লবণ পরিমাপে বাধা দেওয়াকে কেন্দ্র করে সন্ধ্যার দিকে পিয়ারু, এরশাদ, কালাবাশি, ছিদ্দিক ও আনোয়ারসহ সতেরো আঠারো জনের স্বশস্ত্র একটি দল সন্ধ্যায় বাজারে আসে। এসময় তারা মোহাম্মদ সোহেল, মকছুদ, জালাল মিয়া ও ফোরকানকে পেয়ে মূহুর্তেই এলোপাতাড়ি কুপায়। স্থানীয় প্রত্যক্ষদর্শীরা আহতদের উদ্ধার করতে গেলে তাদেরও বাঁধা দেয়। পরে তারা চলে গেলে স্থানীয়রা উদ্ধার করে মহেশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।

আহত তিনজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাদের কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করেন।

এই বিষয়ে মহেশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) সুকান্ত চক্রবর্তী জানান— ঘটনা শোনামাত্রই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। আহতদের একজন হাসপাতালে মারা গেছে বলে শুনেছি। তবে পরিস্থিতি এখন স্বাভাবিক৷ ঘটনায় জড়িতদের খুঁজছে পুলিশ।

সীমান্তবাংলা/মউ/২১অ‌ক্টো২৩