৫০হাজার ইয়াবা নিয়ে মরিচ্যা চেকপোস্টে কুতুপালং পশ্চিমপাড়ার বোরহানসহ আটক-৩

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: নভেম্বর ৩, ২০২১

 

শ ম গফুর উখিয়া, কক্সবাজার ;

কক্সবাজার-টেকনাফ মহাসড়কের মরিচ্যা যৌথ চেকপোষ্টে ৩ ইয়াবা পাচারকারীকে ৫০ হাজারপিস ইয়াবাসহ আটক করেছে রামু ব্যাটালিয়ন ৩০বিজিবি।

বিজিবি সূত্র জানায়, কোটবাজার থেকে রামুগামী মিনি পিকআপের সিটের পেছনে শপিং ব্যাগে লুকানো অবস্থায় ৫০হাজার পিস ইয়াবা রয়েছে।এ তথ্যের ভিত্তিতে মঙ্গলবার(২ নভেম্বর) সকালে মরিচ্যা চেকপোষ্টে তল্লাশি করে সিটের পেছনে লুকানো এসব ইয়াবা উদ্ধার করা হয়। এসময় চালক উখিয়ার কুতুপালং পশ্চিমপাড়া এলাকার খুলু মিয়ার ছেলে বোরহান উদ্দিন(২০) কে আটক করা হয়।

৩০ বিজিবি’র অধিনায়ক লে.কর্ণেল ইব্রাহীম ফারুক সত্যতা নিশ্চিত করে জানান, গোপন সংবাদের ভিত্তিতে মরিচ্যা চেকপোষ্টে রামুগামী মিনি পিক-আপ তল্লাশি করে চালককে আটক করা হয়। এসময় সিটের পেছনে শপিং ব্যাগে লুকানো ৫০হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।
পরে চালকের তথ্যের ভিত্তিতে বিজিবি অধিনায়কের নেতৃত্বে ১০জনের একটি টিম ইয়াবা গ্রহণের সাথে জড়িত আরও দুজনকে আটক করা হয়। তারা হলেন খরুলিয়া এলাকার মৃত আশরাফ আলীর ছেলে নূরুল আজিম (২৬) ও রামুর মেরুল্লা এলাকার সোনা মিয়ার ছেলে আব্দুর রহিম(১৯)।

বিজিবি’র অধিনায়ক আরও বলেন, আটককৃত দু’জনকে জিজ্ঞাসাবাদে জানায় যে, ইয়াবার মূল মালিক সাতকানিয়ার ইদ্রিস আলমের ছেলে মো. শাকিল (৩০)। সে দীর্ঘদিন ইয়াবা ব্যবসার সাথে সম্পৃক্ত ও সিন্ডিকেট দিয়ে ইয়াবা ব্যবসা পরিচালনা করে আসছে।বিকেলে রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা,একদল আনসার নিয়ে অভিযানে গেলে চৌমুহনীতে ভাড়ায় থাকা বাসাতে তাকে পাওয়া যায়নি।পরে তার বাড়িতে তালা লাগিয়ে দেওয়া হয়। তাৎক্ষণিক কোন মাদকদ্রব্য না পাওয়ায় তার বাড়িটি ইয়াবা কারবারির বাড়ি হিসেবে চিহ্নিত করে পোষ্টার লাগিয়ে দেওয়া হয়।

আটককৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য রামু থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান, বিজিবি’র এ কর্মকর্তা।

সীমান্তবাংলা / ৩ নভেম্বর ২০২১