উখিয়ায় র‍্যাবের অভিযানে ৪ হাজার পিচ ইয়াবা ও অবৈধ অস্ত্রসহ ২ মাদককারবারী আটক

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: নভেম্বর ২, ২০২১

 

নিজস্ব প্রতিবেদক ;
সারাদেশে র‍্যাবের মাদক ও সন্ত্রাস নির্মুলে জিরো টলারেন্স নীতির অংশ হিসেবে কক্সবাজার জেলার উখিয়া উপজেলার বালুখালীতে অভিজান চালিয়ে ৪ হাজার পিচ ইয়াবা ও অবৈধ অস্ত্রসহ ২ জন মাদক কারবারীকে আটক করা হয়েছে।

র‍্যাব-১৫ গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় মাদক কারবারী কক্সবাজার জেলার উখিয়া থানাধীন পালংখালী ইউপিস্থ বিজিবি ক্যাম্পের উত্তরে
বালুখালী ডিসি রোডের পাশে জনৈক নবী হোসেনের বসতঘরে মাদকদ্রব্য ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫ এর একটি আভিযানিক দল (২ নভেম্বর ২০২১) আনুমানিক বিকাল ঘটিকায় উক্ত স্থানে পৌঁছালে র‌্যাব সদস্যদের
উপস্থিতি টের পেয়ে মাদক কারবারীরা পালানোর চেষ্টা কালে, আসামী পালংখালী ইউনিয়নের মোঃ জলিলের পুত্র ১)খাইরুল (৩০) ও মোঃ নুরুল হাকিম (৩৪) কে হাতেনাতে আটক করে এবং তাদের সহযোগী অপর আসামী নবী হোসেন (৩০) কৌশলে পালিয়ে যায়।

পরে নবী হোসেনের বসতঘর তল্লাশী করে ৪ হাজার ইয়াবা, ১ টি রামদা, ১ টি ছোরা, ২ টি চাকুসহ মাদক বিক্রয়ের নগদ ৫৪,৫০০ টাকা ও ১ টি ৬৯ হাজার টাকার ব্যাংক চেক জব্ধ করা হয়।

জিজ্ঞাসাবাদে আসামীরা স্বীকার করে যে, পলাতক আসামীর সহযোগীতায় তারা পরস্পর যোগসাজসে দীর্ঘদিন যাবৎ বিভিন্ন কায়দায় মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট বিক্রি ও অবৈধ অস্ত্র দ্বারা বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড পরিচালনা করে আসছিলো।

গ্রেফতারকৃত ও পলাতক আসামীর বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে কক্সবাজার জেলার উখিয়া থানায় অস্ত্র ও মাদকদ্রব্য আইনে মামলা রুজু করার জন্য এজাহার দায়ের করা হয়েছে।

সীমান্তবাংলা / ২ নভেম্বর ২০২১