সকল খুনির রায় কার্যকর না হওয়া পর্যন্ত বঙ্গবন্ধুর আত্মা শান্তি পাবে না

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: আগস্ট ১০, ২০২৩
প্রেস বিজ্ঞপ্তি 

বঙ্গবন্ধুই বাংলাদেশ। স্বাধীনতা আন্দোলনে বঙ্গবন্ধু নেতৃত্ব না দিলে বাংলাদেশের জন্ম হতো না। সেই বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে যারা এখনো বিদেশে আরাম—আয়েশে দিন কাটাচ্ছে তাদের ফাঁসির কাষ্ঠে না ঝুলানো পর্যন্ত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মা শান্তি পাবে না বলে দাবি করেছেন জাতীয় স্বাধীনতা পার্টির চেয়ারম্যান মিজানুর রহমান মিজু।

১৫ই আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষে গতকাল ৮ আগস্ট ২০২৩ মঙ্গলবার বিকাল ৪ টায় জাতীয় স্বাধীনতা পার্টি (জেএসপি) চট্টগ্রাম বিভাগীয় শাখার উদ্যোগে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ৭৫’র ১৫ই আগষ্ট বাংলাদেশের ইতিহাসের সবচেয়ে কলংকজনক অধ্যায়। সেদিন ষড়যন্ত্রকারী শুধু বঙ্গবন্ধুকেই সপরিবারে হত্যা করেনি, হত্যা করেছিল স্বাধীন বাংলাদেশের স্বপ্নকে। তাদের মূল উদ্দেশ্যই ছিল বাংলাদেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করা। স্বাধীনতার ৫০ বছরে এসে তাদের সেই ষড়যন্ত্র থেমে নেই। ১৯৭৫ সালের ১৫ই আগষ্টে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে যারা সপরিবারে হত্যা করেছিল সেই ষড়যন্ত্রকারীরা এখনো সক্রিয় রয়েছেন। বঙ্গবন্ধুর খুনিরা যারা বিভিন্ন দেশে লুকিয়ে আছেন তাদেরকে দেশে ফিরিয়ে এনে অবিলম্বে পূর্ণ রায় বাস্তবায়ন করতে হবে।

মিজানুর রহমান মিজু বলেন, বঙ্গবন্ধু স্বপ্ন ছিল পাকিস্তানিদের হাত থেকে এদেশের মানুষকে মুক্ত করা। তিনি তাঁর স্বপ্ন পূরণ করেছেন। তাঁর ত্যাগের বিনিময়েই আমার পেয়েছি স্বাধীন সার্বভৌম বাংলাদেশ। আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে দেশি—বিদেশি যে চক্রান্ত শুরু হয়েছে যে চক্রান্ত মোকাবেলায় দলমত নির্বিশেষে সকলকে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানাই।

জাতীয় স্বাধীনতা পার্টি (জেএসপি) চট্টগ্রাম বিভাগীয় শাখার সিনিয়র সহ—সভাপতি ডা. বিধান মিত্রের সভাপতিত্বে মানববন্ধনে আরো বক্তব্য রাখেন জাতীয় স্বাধীনতা পার্টির মহাসচিব জয়প্রকাশ নারায়ণ রক্ষিত, সিনিয়র যুগ্ম মহাসচিব দীপক কুমার পালিত, চট্টগ্রাম বিভাগের সহ—সভাপতি শ্যামল দাশ, মহিলা বিষয়ক সম্পাদিকা অধ্যাপিকা অর্পনা বিশ্বাস প্রমুখ। উপস্থিত ছিলেন, হিমু রক্ষিত, সাগর রক্ষিত প্রমুখ।