শ্রমিক মজলিস ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের কমিটি গঠন

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: আগস্ট ১১, ২০২৩

 

নিজস্ব প্রতিবেদক :

বাংলাদেশ খেলাফত শ্রমিক মজলিসের কেন্দ্রীয় আহ্বায়ক মুফতি শরাফত হোসাইন মজলিস ঢাকা মহানগরীর দাওয়াতী মাহফিল ও যোগদান অনুষ্ঠান হয় পুরানা পল্টনস্থ দারুল খিরাফাহ মিলনায়তনে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,, বাংলাদেশ খেলাফত শ্রমিক মজলিসের কেন্দ্রীয় আহ্বায়ক মুফতি শরাফত হোসাইন, ও কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির সদস্য,এবং ঢাকা বিভাগীয় তত্ত্বাবধায়ক মাওলানা আজিজুর রহমান হেলালের, ও মাওলান শরীফুজ্জামান জসিমের, এবং বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির সদস্য সচিব মাওলানা আবু সাঈদ নোমান, কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির সদস্য মাওলানা হারুনুর রশীদ ভূইয়া, বাংলাদেশ খেলাফত মজলিস ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মুফতি নুর মোহাম্মদ আজিজী, , কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির সদস্য মাওলানা আমানুল্লাহ রায়পুরী, ডা. ডি এম ফরিদ হানাফী, ইসলামী ছাত্র মজলিস ঢাকা মহানগরীর সাধারণ সম্পাদক আশিকুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্য বসলেন ইসলাম মালিককে বলেছে শ্রমিকের ঘায়ের গাম শুকানোর আগে তার পারিশ্রমিক দিয়ে দিতে। আর শ্রমিককে বলেছে মালিকের দেওয়া দায়িত্ব যথাযথ পালন করতে। সুতরাং ইসলামের নির্দেশ পালনে উভয়কে দায়িত্বশীল হতে শ্রমিক মজলিস কাজ করছে। শ্রমিক মেহনতী মানুষের অধিকার প্রতিষ্ঠায় খেলাফত রাষ্ট্রের বিকল্প নেই।

তিনি আরও বলেন, দলীয় সরকারের অধীনে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের আশা করা যায় না। মানুষ তাদের ভোটের অধিকার পেতে চায়। সুতরাং নিরপেক্ষ সরকারের অধীনে আগামী নির্বাচন দিতে হবে।

তিনি আরও বলেন, সংগঠনের মহাসচিব মাওলানা মামুনুল হক প্রায় ২৭ মাস যাবত কারাগারে বন্দি রয়েছে। আলেমদের বন্ধি রেখে ইসলামের অগ্রযাত্রা ঠেকানো যাবে না। দেশের আলেম সমাজ ও ইসলাম প্রিয় জনতা মামুনুল হক সহ কারাবন্দী আলেমদের দ্রুত মুক্তি চায়। মামুনুল হককে কারাগারে রেখে দেশের মানুষ কোনো নির্বাচন হতে দিবে না।

অনুষ্ঠানে মাওলানা শরীফুজ্জামান জসিমকে আহ্বায়ক ও মাওলানা আবু হানীফ নোমানকে সদস্য সচিব করে ঢাকা মহানগর দক্ষিণ এবং মাওলানা খায়রুল ইসলাম ঠাকুরকে আহ্বায়ক ও মুহাম্মদ সাহাবুদ্দিনকে সদস্য সচিব করে ঢাকা মহানগর উত্তরের আহবায়ক কমিটি ঘোষণা করেন