মানবপাচারকারী ও ইয়াবা ব্যবসায়ীরা হচ্ছে মানবাধিকার লঙ্ঘনকারী,সাবেক এমপি বদি.

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: জুলাই ২৯, ২০২৩

 

ইব্রাহীম মাহমুদ,টেকনাফ:

এদেশের গর্বিত মানবাধিকার নেত্রী,কলম সৈনিক এবং হিউম্যান এইড ইন্টারন্যাশনাল (একটি আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা)’র প্রতিষ্ঠাতা মহাসচিব সেহলী পারভীন ও সহকারি সচিব সাঈদা সোলতানা টেকনাফ উপজেলা কমিটি গঠনের জন্য নুরুল হোসাইন কে দায়িত্ব অর্পণের মধ্যে দিয়ে উৎসবমুখর পরিবেশে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা কর্তৃক টেকনাফ উপজেলা শাখার আয়োজনে উপজেলা পূর্ণাঙ্গ কমিটি গঠনকল্পে সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৮ জুলাই-২০২৩) সকাল ১০ ঘটিকার সময় হোটেল মিল্কী রিসোর্ট সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

টেকনাফ উপজেলা প্রেসক্লাবের সভাপতি নুরুল হোসাইন এর সভাপতিত্বে হোয়াইক্যং মেডিয়েটরস ফোরামের হারুনর রশিদ সিকদার ও টেকনাফ সরকারি কলেজের সহকারি অধ্যাপক সন্তোষ কুমার শীলের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

স্বাগত বক্তব্য রাখেন,টেকনাফ উপজেলা প্রেসক্লাবের সভাপতি নুরুল হোসাইন।

সভার শুরুতে অতিথিবৃন্দের ফুলেল শুভেচ্ছা জানান,আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা
টেকনাফ উপজেলা শাখার সকল নেতৃবৃন্দরা।

এতেই প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে বক্তব্য রাখেন,কক্সবাজার-৪,(উখিয়া-টেকনাফ) আসনের সাবেক সংসদ সদস্য ও পৌর আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব আব্দুর রহমান বদি।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন,
কক্সবাজার জেলা প্রেসক্লাবের সাধারন সম্পাদক এইচএম এরশাদ,পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ আলম বাহাদুর,হোটেল মিলকী রিসোর্টের ব্যবস্থাপনা পরিচালক বদরুল হাসান মিল্কী,বাংলাদেশ পরিবেশ আন্দোলন বাপা টেকনাফ উপজেলা শাখার সাধারন সম্পাদক নজরুল ইসলাম খোকন,বাহারছড়া ইউপি মহিলা মেম্বার জুহুরা বেগম, উপজেলা মহিলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক গোলাপজান,হৃীলা ইউপি মেম্বার মর্জিনা আকতার।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বাংলাদেশ মানবাধিকার কমিশন,টেকনাফ পৌরশাখার নির্বাহী সভাপতি রেজাউল করিম শরীফ,সহ-সভাপতি রবিউল হাসান, সাধারন সম্পাদক শেখ হায়দার, যুগ্ম-সাধারন সম্পাদক মোঃ আজিজ উল্লাহ আজিজ।

উপস্থিত ছিলেন,হ্নীলা কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি রেজাউল করিম,
টেকনাফ উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি শেখ রাসেল,সাংগঠনিক সম্পাদক জিয়াউল হক জিয়া, বাংলাদেশ মানবাধিকার কমিশন,টেকনাফ পৌরশাখার সহ-সভাপতি গফুর আলম,
আবুল কালাম,টেন স্টারের প্রতিষ্ঠাতা মোঃ শহিদুল্লাহ,মানবাধিকার কর্মী মোহাম্মদ কলিম,টেকনাফ উপজেলার পৌরসভাসহ সকল ইউনিয়নের মানবতার সংশ্লিষ্ট সকল সদস্যবৃন্দ ও নারী নেত্রীরা উপস্থিত ছিলেন।

সভার শেষে ৭ বিশিষ্ট টেকনাফ উপজেলা আংশিক কমিটি ঘোষনা করেন, প্রধান অতিথি কক্সবাজার-৪,(উখিয়া- টেকনাফ) আসনের সাবেক সংসদ সদস্য ও পৌর আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব আব্দুর রহমান বদি।
আংশিক কমিটিতে সভাপতি পদে নির্বাচিত হলেন, নুরুল হোসাইন,সিনিয়র সহ-সভাপতি আব্দুস শুক্কুর সিআইপি, সহ-সভাপতি রেজাউল করিম শরীফ,মোঃ রবিউল হোসেন,সাধারন সস্পাদক হারুনর রশিদ সিকদার, যুগ্ম সম্পাদক নজরুল ইসলাম খোকন, সাংগঠনিক সম্পাদক মোঃ আজিজ উল্লাহ আজিজ।

সাংবাদিকদের অনুরোধ জানিয়ে প্রধান অতিথির বক্তব্যে সাবেক সংসদ সদস্য আলহাজ্ব আবদুর রহমান বদি বলেন,চোখ রাখুন-দেখুন এবং লিখুন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কক্সবাজারে কি কি উন্নয়ন করেছেন। মাতারবাড়ী কয়লা বিদ্যুৎ পরীক্ষা মুলকভাবে চালু হচ্ছে শনিবার ২৯ জুলাই। আন্তর্জাতিক বিমানবন্দর তথা সমুদ্রে রানওয়ে নির্মাণ করে উন্নয়নের দৃষ্টান্ত স্থাপন করেছেন প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা। এতে বিদেশী পর্যটকদের কক্সবাজারের প্রতি আকর্ষণ বাড়ছে।

উপস্থিত জনতার উদ্দেশ্য করে এমপি বদি আরও বলেন, আগামীতে আরও উন্নয়ন অব্যাহত রাখতে নৌকা মার্কায় ভোট দিন। হিউম্যান এইড ইন্টারন্যাশনাল টেকনাফ উপজেলা কমিটি গঠনকল্পে আয়োজিত এক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, নৌকার গণজোয়ার ও শেখ হাসিনা সরকারের উন্নয়ন সহ্য করতে না পেরে অনেকে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে, তাই এ ব্যাপারে সবাইকে সজাগ থাকতে হবে।

তিনি আরও বলেন, ইয়াবা ব্যবসায়ী ও মানবপাচারকারীদের সাথে কোন বন্ধুত্ব নেই।
তারাই হচ্ছে মানবাধিকার লঙ্ঘনকারী,
আল্লাহর রহমতে আমি যদি এমপি হই তাহলে টেকনাফকে মাদকমুক্ত করে ছাড়বো।
এমন কি ঘুমও হারাম করে দেবো ইয়াবা ব্যবসায়ীদের। ইয়াবা ব্যবসায়ী ও মানব পাচারকারীদেরকে কাউকে শান্তিতে থাকতে দেবো না বলে সতর্ক করলেন সাবেক সাংসদ এমপি আলহাজ্ব আব্দুর রহমান বদি।

মানবাধিকার নেত্রী,কলম সৈনিক এবং হিউম্যান এইড ইন্টারন্যাশনাল (একটি আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা)’র প্রতিষ্ঠাতা মহাসচিব সেহলী পারভীন জানিয়েছেন, টেকনাফে কৃতজ্ঞতা ছাড়া আর কোনো শব্দ এখানে প্রযোজ্য হতে পারে না। আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা Human Aid International টেকনাফ উপজেলা কমিটি গঠনে গুচ্ছো সভার শেষ পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সফল করলেন দুইবারের সফল সাংসদ, গরীবের বদি খ্যাতো আব্দুর রহমান বদি। সেই সাথে তিনি উপস্থিত দুই শতো মানুষের মধ্যাহ্ন ভোজের ব্যবস্থা করেছেন।