মহেশখালীর শীর্ষ সন্ত্রাসী কালাসোনা সহ গ্রেপ্তার ৪; অস্ত্র, মাদক ও গোলাবারুদ উদ্ধার

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: মে ২০, ২০২৩

 

জুয়েল চৌধুরী, মহেশখালী (কক্সবাজার):
কক্সবাজার জেলার মহেশখালীতে ১৮ মে (বৃহস্পতিবার) রাতে অভিযান চালিয়ে শীর্ষ সন্ত্রাসী কালাসোনা সহ ৪ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতরা ওয়ারেন্টভুক্তসহ বিভিন্ন অপরাধের আসামি। উপজেলার বিভিন্ন ইউপি থেকে অস্ত্র ও মাদকসহ তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হল, হোয়ানক ইউপির পানিরছড়া গ্রামের চিহ্নিত সন্ত্রাসী ও পেশাদার ডাকাত জাইতুল ইসলাম প্রকাশ কালাসোনা। সে ওই এলাকার মৃত জাফর আলমের পুত্র। তাকে বৃহস্পতিবার সন্ধ্যা ছয়টায় আটকের পর স্বীকারোক্তি মোতাবেক রাত দুইটায় তার বাড়ি থেকে একটি দেশীয় তৈরি আগ্নেয়াস্ত্র এবং দুই রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়।

কালারমারছড়ার চালিয়াতলী-উত্তর নলবিলা এলাকার আজিজুল হকের পুত্র মোহাম্মদ এছার ও তার স্ত্রী আয়েশা বেগমের বাড়ি থেকে রাত বারোটায় ৮০০ পিস ইয়াবা এবং মাতারবাড়ী ইউপির তিতামাঝির পাড়া এলাকার মৃত মো: ভুট্টোর কন্যা তানিয়া আকতারের কাছ থেকে ৪৫ পুড়িয়া গাঁজা এবং তাদের কাছ থেকে মাদক বিক্রির ৫৭ হাজার টাকা উদ্ধার করা হয়।

১৯ মে (শুক্রবার) বেলা সাড়ে ১২টায় দিকে এ তথ্য জানিয়েছে মহেশখালী থানার ওসি প্রণব চৌধুরী।

ওসি প্রণব চৌধুরী জানান, গ্রেফতারকৃত কালাসোনার বিরুদ্ধে মহেশখালী থানায় দু’টি নারী নির্যাতন মামলা ও চট্টগ্রামের লোহাগাড়া থানায় একটি ডাকাতি মামলা রয়েছে। আদালতে দেয়া আরেক আসামীর স্বীকারোক্তি মোতাবেক কালাসোনা উপজেলার শাপলাপুরে সংঘটিত ডাকাত দলের সদস্য এবং নিজেই একাধিক ডাকাতিতে জড়িত বলে স্বীকার করেন।

তিনি আরো জানান, চট্টগ্রামের বাঁশখালী, লোহাগাড়া, ফটিকছড়ি সহ বিভিন্ন জায়গায় তাদের একটি সংঘবদ্ধ ডাকাত বাহিনী রয়েছে। দীর্ঘকাল যাবৎ সে বিভিন্ন এলাকায় ডাকাতির কার্যক্রম চালিয়ে আসছিল। ইতিপূর্বে অস্ত্র আইনে গ্রেপ্তার দেখিয়ে তাকে আদালতে প্রেরণ করা হয়েছে।

তাছাড়া, অন্যান্য আসামিরা দীর্ঘদিন যাবত মাদক পাচারের সাথে সম্পৃক্ত। তাদের বিরুদ্ধে মাদক আইনে মামলা দায়ের করে আদালতে পাঠানো হয়েছে। ওসি প্রণব চৌধুরী বলেন, নিরাপদ ও মাদকমুক্ত মহেশখালীর জন্য এই অভিযান অব্যাহত থাকবে।