ফেসবুক লাইভে খুনের বর্ণনা দেয়া রোহিঙ্গা যুবককে খুঁজছে পুলিশ

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২২

মোস‌লেহ উ‌দ্দিন 

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে চার রো‌হিঙ্গা মাঝিকে খুনের বিষয় ফেইসবুক লাইভে এসে বর্ণনা দেয়া ‌রো‌হিঙ্গা যুবক মো: হাশিমকে (২০) কে খুজ‌ছে পুলিশ। মঙ্গলবার রোহিঙ্গা যুবক হাশিম একটি অস্ত্র হা‌তে নিয়ে ফেইসবুক লাইভে এসে চার মাঝিকে কিভাবে হত্যা করা হ‌য়ে‌ছিল তার লোমহর্ষক বর্ণনা দেন। সে নিজেকে ইসলামী মাহাজ নামে একটি সংগঠনের সদস্য বলেও দাবি করেন।

ফেইসবুক লাইভে আসা এই রোহিঙ্গা যুবকের বিষয়ে ৮ এপিবিএন সহকারী পুলিশ সুপার মো. ফারুক আহমেদ জানান, হাশিমের দেয়া বক্তব‌্য স‌রেজ‌মিন তদন্ত করা হ‌চ্ছে। তাকে আট‌কের চেষ্টাও চলছে। গোয়েন্দা নজরদারিতে তার অবস্থান সনাক্ত ক‌রে আইনের আওতায় আনার চেষ্টা করা হচ্ছে। তিনি জানান, ইতোমধ্যে রোহিঙ্গা ক্যাম্প-১৮ তে অবস্থিত হাশিমের নিকট আত্মীয়দের সঙ্গে কথা বলে তার নাম ঠিকানা সঠিক পাওয়া গেছে। ত‌বে প্রাপ্ত তথ্য অনুযায়ী, হাশিম গত কয়েক মাস ধরে আত্ম‌গোপ‌নে র‌য়ে‌ছে।

এ‌পি‌বিএন পুলিশ আরো জানান, প্রকৃত অপরাধীদের আড়াল করতে উদ্দেশ্য প্রণোদিতভাবে কারো প্ররোচনায় রো‌হ্্িগা যুবক হাশিম এ ধরনের কোন অপপ্রচারের আশ্রয় নি‌য়ে‌ছে কিনা তা পর্যবেক্ষণ করা হ‌চ্ছে। তবে তার বক্তব্যকে গুরুত্ব দিয়ে তদন্ত করে তাকে আইনের আওতায় এনে প্রকৃত রহস্য উদঘাটনের চেষ্টা অব্যাহত র‌য়ে‌ছে।

ফেইসবুক লাইভে রোহিঙ্গা সন্ত্রাসী ইসলামী মহা‌জের সংগঠনের চার মুখপাত্রের নামও বলেন হাশিম। তারা হলেন- সাহাব উদ্দিন, রহমত উল্লাহ, হেড মাঝি ভূঁইয়া, মৌলভী রফিক। এই চারজন এই সংগঠনের নেতৃত্ব দেন বলে জানান তিনি।