পেকুয়ায় সন্ত্রাসী হামলায় মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্র আরাফাত

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: জানুয়ারি ২৩, ২০২৪

 

পেকুয়া প্রতিনিধি :
কক্সবাজারের পেকুয়ায় সন্ত্রাসী হামলার শিকার হয়ে হাসপাতালের বেড়ে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের মাস্টার্স শেষ বর্ষের শিক্ষার্থী আরাফাত হোসেন।
(২০ জানুয়ারি) সকাল ১১টার দিকে উপজেলার উজানটিয়া ইউনিয়নের রুপালী বাজার এলাকায় এই ঘটনা ঘটে।
আহত আরাফাত পেকুয়া উপজেলার উজানটিয়া ইউনিয়নের রুপালী বাজার পাড়া এলাকার মৃত হাবিবুল ইসলামের ছেলে।
এই ঘটনায় জড়িত উজানটিয়া ৮নং ওয়ার্ডের আবু ছিদ্দিকের ছেলে আবু হানিফ (২১), মৃত ছৈয়দ আহমদের ছেলে আবু ছিদ্দিক (৪৫), নুরুল ইসলামের ছেলে নাছির উদ্দীন (৩৫), চকরিয়া উপজেলার কোনাখালী ৬নং ওয়ার্ডের মরংঘোনা এলাকার মৃত রব্বত আলীর ছেলে রশিদ আহমদ (৫৫), একই এলাকার রশিদ আহমদের ছেলে সিফাত(২৩)সহ অজ্ঞাত ৪/৫জনের বিরুদ্ধে লিখিত পেকুয়া থানায় লিখিত এজাহার দায়ের করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সুত্রে জানা যায়, সকাল ১১টার দিকে আরাফাত হোসেন রুপালী বাজার এলাকায় গেলে পূর্ব থেকে উৎপেতে থাকা সন্ত্রাসীরা হাতুড়ি ও ভারী অস্ত্র দিয়ে শরীরে স্থানে মারাত্মক ভাবে জখম করে আহত করে। আশপাশে থাকা লোকজন এসে তাকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। হাসপাতালে চিকিৎসা চলাকালীন শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য অন্য হাসপাতালে রেফার করে।

আরাফাতে এক নিকট আত্মীয় বলেন, আবু ছিদ্দিক ও তাঁর লোকজন আরাফাতদের জায়গা জোরপূর্বক দখল করে আসছে। কারণ আরাফাতে পিতা নাই ও বড় কোন ভাই নাই। আরাফাতের উপর নৃশংস হামলা করেছে। হাট ভেঙেছে হাসপাতালে মৃত্যুর পরহ গুনছে। তাঁর মা ও ভাই বোনদের নিয়মিত প্রাণে মারার হুমকি দিচ্ছে।

এই বিষয়ে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. মোজাম্মেল হোসেন বলেন, আরাফাত নামে একজন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রকে মারধর করেছে। তাঁর হাট ভেঙেছে, তাঁর অবস্থা খুবই ক্রিটিকাল ছিল। উন্নত চিকিৎসার জন্য রেফার করা হয়েছে।
এই বিষয়ে পেকুয়া থানার পরিদর্শক (তদন্ত) সুদীপ্ত শেখর ভট্টাচার্য বলেন, হামলায় জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে, আসামিদের ধরার জন্য অভিযান অব্যাহত রয়েছে।