পরীক্ষার ফল খারাপ হওয়ায় গলায় ফাঁস দিল স্কুলছাত্র

প্রকাশিত: ডিসেম্বর ৩১, ২০১৯

নেত্রকোনার কলমাকান্দা উপজেলায় বার্ষিক পরীক্ষার ফল খারাপ হওয়ায় রুদ্র সরকার আলয় (১২) নামে এক স্কুলছাত্র আত্মহত্যা করেছে। সোমবার (৩০ ডিসেম্বর) রাতে উপজেলার সদর ইউনিয়নের চাঁনপুর গ্রাম থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। কলমাকান্দা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাজহারুল করীম বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহত রুদ্র সরকার আলয় কলমাকান্দা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্র ছিল। সে উপজেলার সদর ইউনিয়নের চাঁনপুর গ্রামের রাখাল সরকারের ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, মা ও ছোট বোনের সঙ্গে আলয় মামাবাড়ি ধর্মপাশা উপজেলার মধ্যনগরে থাকে। সোমবার বার্ষিক পরীক্ষার ফল প্রকাশ করা হয়। ওই ফল আশানুরূপ না হওয়ায় সে মন খারাপ করে বিকেলে বাড়ি ফেরে। পরে তার মামি তাকে পরীক্ষার রেজাল্ট কেমন হয়েছে জিজ্ঞেস করলে কোনো উত্তর না দিয়েই সে ঘরে চলে যায়। বিকেল গড়িয়ে রাত হওয়ার পরও আলয় ঘর থেকে বেরিয়ে না আসায় তার মামি তাকে ডাকতে শুরু করেন।

এরই একপর্যায়ে আলয়ের কোনো সাড়া না পেয়ে প্রতিবেশীরা জানালা ভেঙে ভেতরে ঢুকে ঘরের আড়ার সঙ্গে তার গলায় মাফলার পেঁচানো ঝুলন্ত মরদেহ দেখতে পায়। পরে প্রতিবেশীরা পুলিশে খবর দেয়। পুলিশ মরদেহটি উদ্ধার করে নিয়ে যায়।

কলমাকান্দা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইলিয়াস হোসেন কোকিল বলেন, ষষ্ঠ শ্রেণিতে রুদ্র সরকার আলয়ের রোল ছিল ১০৩। আর বর্তমানে সে যে রেজাল্ট করেছে তাতে তার রোল ১০৮ হয়েছে।