কক্সবাজার শহরে আলোচিত সংঘবদ্ধ ধর্ষণ মামলার বাদীকে ৫ বছরের কারাদণ্ড

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: এপ্রিল ১২, ২০২৩

 

রাশেদুল আলম কক্সবাজার

কক্সবাজার শহরে সংঘবদ্ধ ধর্ষণ মামলার বাদীকে ৫ বছরের সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা অর্থদন্ড এবং অনাদায়ে আরও ৪ মাসের কারাদন্ডাদেশ দিয়েছেন আদালত। সাজাপ্রাপ্ত আসামি কক্সবাজারের ঈদগাও ইসলামাবাদ ইউনিয়নের আউলিয়াবাদ এলাকার শফিকুল ইসলামের মেয়ে রুনা আকতার (২৯)।

বুধবার (১২ এপ্রিল) দুপুরে কক্সবাজার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মো. মোসলেহ উদ্দিন এই রায় প্রদান করেন।

আদালতের পিপি এড. বদিউল আলম সিকদার জানান, মামলায় আসামী রুনা আকতার (২৯) কে ৫ বছরের সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা অর্থদন্ড এবং অনাদায়ে আরও ৪ মাসের কারাদন্ডা আদেশ দিয়েছেন আদালত। রায় প্রদানকালে আসামী আদালতের কাটগড়ায় উপস্থিত ছিলেন।

বাদী পক্ষের আইনজীবী এড. সাহাব উদ্দীন শাহীব জানান, গত বছরের ১৫ মার্চ বেলা সোয়া ১২টায় কক্সবাজার আদালত প্রাঙ্গন থেকে অপহরণ করে নিয়ে গিয়ে গণধর্ষনের অভিযোগ তুলে মামলা দায়ের করেন ওই নারী। ওই মামলায় আসামীরা দোষী প্রমানিত না হওয়ায় আদালত তাদের বেখসুর খালাস প্রদান করেন। এরপর খালাস পাওয়া আসামী পক্ষের একজন রাসেল উদ্দিন বাদী হয়ে কক্সবাজার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এ নারী ও শিশু নির্যাতন দমন আইন-২০০০ এর ১৭ (২) ধারায় মামলা দায়ের করেন। যার নং-৪৫/২৩। মামলার বাদী রাসেল উদ্দিন ঈদগাও থানাধীন গোমাতলি ইউনিয়নের পোকখালী এলাকার লোদা মিয়ার ছেলে। বাদী পক্ষের আইনজীবী আরও জানান,কক্সবাজার আদালতের জন্য একটি ঐতিহাসিক রায়। মামলায় সাজাপ্রাপ্ত আসামী মিথ্যা মামলা দায়ের করে আমার বাদী পক্ষকে হয়রানী করায় তা আদালতে প্রমানিত হওয়ায় এই ঐতিহাসিক রায়। সঠিক রায় হয়েছে এবং এই রায়ে আমরা বাদীপক্ষ খুশি। আগামীতে মিথ্যা মামলা করার কেউ আর সাহস পাবে না। এই রায় থেকে মানুষ শিক্ষা নিবে।