কক্সবাজারের ক্ষুদে ক্বারী মুশফিকুর রহমানের সৌদি হিফজ প্রতিযোগিতায় অংশগ্রহণ 

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: আগস্ট ২৭, ২০২৩

 

ওমর ফারুক-উখিয়া কক্সবাজার।

তা’লীমুল কুরআন কমপ্লেক্স হিমছড়ির হাতে গড়া ছাত্র মুশফিক সৌদি আরবের মক্কা নগরীতে অনুষ্ঠিত ৪৩ তম কিং আব্দুল আজিজ আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন।

কক্সবাজার সদর সমিতি পাড়া এলাকার হাফেজ মোঃ সোহেল এর ছেলে দেশের সাড়াজাগানো ক্ষুদে ক্বারী মুশফিকুর রহমান। ক্ষুদে ক্বারী মুশফিকুর রহমান, পর্যটন নগরী কক্সবাজারের অন্যতম পিকনিক স্পট হিমছড়িতে অবস্থিত তা’লীমুল কোরআন কমপ্লেক্স হিমছড়ির হাতে গড়া ছাত্র।সে অত্র কমপ্লেক্সে নাজেরা অর্থাৎ নূরানী কায়দা থেকে শুরু করে পবিত্র কোরআনের ২১ তম পারা পর্যন্ত সুনামের সাথে হিফজ শেষ করেছেন।

ইতিপূর্বে ২০২২ সালে বাংলাদেশ তাহফিজুল কোরআন সংস্থার প্রতিযোগিতায় বাংলাদেশের শ্রেষ্ঠ স্বনামধন্য প্রতিষ্ঠান আল জামিয়া আল ইসলামিয়া পটিয়া মাদ্রাসার তাহফিজুল কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশের সর্বোচ্চ নাম্বার পেয়ে অত্র প্রতিষ্ঠানকে আলোকিত করেছেন মুশফিক।

দেশের বিভিন্ন টিভি চ্যানেল কর্তৃক আয়োজিত বিভিন্ন তাহফিজুল কোরআন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে কুরআন তেলাওয়াতের মাধ্যমে চ্যাম্পিয়ন হয়ে দেশব্যাপী কৃতিত্বের স্বাক্ষর রেখেছেন সেই ক্ষুদে ক্বারী মুশফিক।

এছাড়া ক্ষুদে ক্বারী মুশফিক সৌদি আরবের মক্কা নগরীতে অনুষ্ঠিত ৪৩ তম কিং আব্দুল আজিজ আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য বাংলাদেশের প্রতিনিধি হয়ে গেলদে (২৬আগষ্ট ২৩)ইং শনিবার প্রতিযোগিতায় অংশগ্রহণ করে তার পারফরম্যান্স করতেছেন।

এতে অত্র কমপ্লেক্সের ছাত্র শিক্ষক এবং পরিচালক সবাই দেশ ও জাতির কাছে দোয়া চাচ্ছেন আল্লাহ যেন তাকে লাল সবুজের পতাকা হাতে নিয়ে বিশ্ব বাসিকে দেখিয়ে দিতে পারে।এবংবাঙালি জাতী আমরা বিজয়ের মুকুট ছিনিয়ে আনবো বলে আশাবাদী হয়ে উঠছেন মাদ্রাসার শিক্ষক ও ছাত্ররা সহ তার স্বজনরা।