উৎসাহ উদ্দীপনায় মহেশখালী উপজেলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন-২০২২ সম্পন্ন

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০২২

জুয়েল চৌধুরী (মহেশখালী প্রতিনিধি):

বহুল আলোচিত ও প্রচারিত, সুষ্ঠু ও সুন্দর গণতান্ত্রিক পন্থায় মহেশখালী উপজেলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন-২০২২ সম্পন্ন হয়েছে।

আজ ৩১ জানুয়ারি (সোমবার) সকাল ৯টা থেকে শুরু হয়ে ভোট শেষ হয় দুপুর ২ টায়। মহেশখালী উপজেলা প্রেসক্লাবের ১ম বারের এই নির্বাচনে সভাপতি নির্বাচিত হয়েছেন ‘জাতীয় দৈনিক সকালবেলার জেএইচএম ইউনুস, সাধারণ সম্পাদক ‘দৈনিক ইনানি পত্রিকা’র আ ন ম হাসান, সাংগঠনিক সম্পাদক ‘দৈনিক শিরোমনি’র এরফান হোসাইন, কোষাধ্যক্ষ ‘দৈনিক কক্সবাজার৭১’র এইচ.এম খাইরুল আমিন, দপ্তর ও প্রচার সম্পাদক ‘দৈনিক যায়যায়দিন’ পত্রিকার মহেশখালী প্রতিনিধি মিসবাহ ইরান।

নির্বাচন পরবর্তী সময়ে নবনির্বাচিত নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেন, কক্সবাজার জেলা প্রেস ক্লাবের সম্মানিত সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাংবাদি ও সম্পাদক ফজলুল কাদের চৌধুরী, চকরিয়া প্রেস ক্লাবের সভাপতি সাংবাদিক ইন্না আমিন, বিএমএসএফ কক্সবাজার জেলার সাধারণ সম্পাদক সাংবাদিক মোঃ শহিদুল্লাহর, কক্সবাজার জেলা প্রেস ক্লাবের সদস্য সাংবাদিক কলিম উল্লাহ ও কক্সবাজার জেলা প্রেস ক্লাবের সদস্য জসিম উদ্দিন।

প্রফুল্ল নির্বাচন হয়েছে তবে নির্বাচনে বিজয়ীদের নজরকাঁড়া বিজয়োল্লাস চোখে পড়েনি। এই বিষয়ে সদ্য নির্বাচিত সাধারণ সম্পাদক আ ন ম হাসান জানিয়েছে, নির্বাচনে জেতা বড় উদ্দেশ্য ছিলনা। ভ্রাতৃত্ববোধ ও সৌহার্দ্যপ্রীতি বজায় রাখা এবং সাংবাদিক সমাজের জন্য সুষ্ঠু, সুন্দর গণতন্ত্র চর্চায় ছিল আমাদের মুল লক্ষ্য। তিনি বলেন, এটা জেতার চেয়েও বড় চ্যালেঞ্জ। ইতোমধ্যে সেটা দেখিয়েছে মহেশখালী উপজেলা প্রেসক্লাব। উপজেলা, জেলা নেতৃবৃন্দ নির্বাচন পর্যবেক্ষণ করে জানিয়েছেন, এই নির্বাচন সাংবাদিক সমাজের জন্য একটি মাইলফলক হয়ে থাকবে।

স.ম ইকবাল বাহার চৌধুরী জানান, অনেক ত্যাগ, তিতিক্ষা, মামলা, হামলা, বাধা-প্রতিবন্ধকতা পেরিয়ে সুষ্ঠু সুন্দর,গনতান্ত্রিক নির্বাচন উপহার দিতে পেরে আমি সত্যি আনন্দিত। প্রতিহিংসার শিকারে জর্জরিত ছিল মহেশখালী উপজেলা প্রেসক্লাবের নেতৃবৃন্দ। প্রতিহিংসা, বিদ্বেষকে থোড়াই কেয়ার না করে মহেশখালী উপজেলা অডিটোরিয়ামে সুষ্ঠু সুন্দরভাবে সম্পন্ন হয় এই নির্বাচন।

প্রধান নির্বাচন কমিশনার হিসেবে উপস্থিত ছিলেন, এম হুমায়ুন কবির আযাদ, সহকারী ছিলেন প্রনব কুমার দে ও দুলাল কান্তি ভট্টাচার্য।

নির্বাচন পরিদর্শন করেন, পৌর মেয়র আলহাজ্ব মকছুদ মিয়া, মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হাই, স্বাস্থ্য পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা: মাহফুজুল হক।

মহেশখালী উপজেলা প্রেসক্লাবের প্রধান নির্বাচন পর্যবেক্ষক ছিলেন, প্রকৌশলী সবুজ কুমার দে, বিমেলেন্দু কিশোর পাল, ফজলুল করিম, মহেশখালী প্রেসক্লাবের সাবেক সভাপতি মাহবুব রোকন, সাবেক হারুনুর রশিদ, সহ- সভাপতি সৈয়দ মোজতবা আলী, সাংবাদিক ও কবি জাহেদ সরওয়ার, সাংবাদিক আমিনুল হক, মহেশখালী থানার উপপরিদর্শক মফিজুল ইসলাম, এস আই শাহাদত ও এস আই জসিম উদ্দিন।

সীমান্তবাংলা/তম/ ৩১ জানুয়ারি ২০২২