উখিয়া বাজারের ড্রেইন বন্ধ,রাস্তার উপর পানির সাথে পায়খানার বর্জ্য !

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২১

 

মোঃ শহিদ উখিয়া

উখিয়া সদর দারোগা বাজারের বেহাল দশা। ড্রেইন ভরাটের ফলে রাস্তার উপর পানির সাথে প্রবাহিত হচ্ছে পায়খানার বজ্য। অথচ এ বাজার থেকে প্রতিবছর কোটি টাকার রাজস্ব আদায় হলেও জনগণের সুযোগ সুবিধা বাড়েনি এতটুকুও। বর্ষা মৌসুম ড্রেইনের উপর দিয়ে পানি নিস্কাশনের ফলে হাটু পরিমাণ পানিতে বাজার করতে হয়েছে স্থানীয় জনগণকে। বর্ষা মৌসুম শেষে বর্তমান শীত মৌসুমেও কমেনি দুর্ভোগ। ড্রেইন ভরাটসহ কয়েকটি স্থানে ড্রেইন ভাঙ্গার কারনে বাজারের প্রধান রাস্তার উপর দিয়ে পানির সাথে প্রবাহিত হচ্ছে পায়খানার বজ্য।

সরজমিন দেখা যায়, যত্রতত্র ময়লা আবর্জনার দেখা মেলে এই বাজারে।পাশাপাশি পথচারী ও ক্রেতারা দূর গন্ধে নাকে রোমাল ও হাত দিয়ে চলাচল করতে দেখা যায়।

স্থানীয় দোকানী আশিষ দাশ বলেন,দীর্ঘদিন ধরে এ সমস্যা জিইয়ে থাকলেও বাজারের ঠিকাদার বা অন্য কেউ এ ব্যাপারে কার্যকর পদক্ষেপ গ্রহন করেনি। ফলে দূর্ভোগ পোহাতে হচ্ছে বাজারে আসা ক্রেতাসাধারণকে। তিনি আরো জানান,প্রধান সড়কে পানি ও বজ্য থাকার ফলে এ বাজারে বেচাবিক্রি কমে গেছে। বাজারে আসা ক্রেতা নুরুল ইসলাম জানান,এ বাজারে বাজার করা কষ্ট হয়ে পড়েছে। তিনি এ ব্যাপারে যথাযথ কতৃপক্কের সুদৃষ্টি কামনা করেছেন। আবার অনেক ক্রেতা নাম প্রকাশ না করার শর্তে বলেছেন, অনেক বলেছি এ বিষয়টি নিয়ে। কিন্ত কারো সময় নেই কার্যকর ব্যবস্থা গ্রহণ করার,সবাই যে যার ধান্ধায় ব্যস্ত..!

( সীমান্তবাংলা/ শা ম/ ১৬ জানুয়ারি ২০২১)