উখিয়া উপজেলা আওয়ামীগের সম্মেলন কাল হাড্ডাহাড্ডি লড়াইয়ের সম্ভাবনা!

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: জুলাই ২৭, ২০২২

 

এম আর আয়াজ রবী ;
সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে উখিয়া উপজেলা আওয়ামী লীগের কাউন্সিল ও সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। তবে নতুন নেতৃত্বে কারা আসছেন ? কে হচ্ছেন উখিয়া উপজেলা আওয়ামীলীগের কান্ডারী? এ নিয়ে উখিয়া উপজেলার সাধারণ কৌতুহলী মানুষ ও তৃণমূল নেতাকর্মীদের মাঝে চলছে চুল-চেরা বিশ্লেষণ!

আগামী কাল, ২৮ জূলাই ২০২২ উখিয়া উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সিল ও সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

সভাপতি পদে বর্তমান সভাপতি ও উখিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান হামিদুল হক চৌধুরী, কক্সবাজার জেলা আওয়ামীলীগের সদস্য, সাবেক উখিয়া উপজেলা সাধারণ সম্পাদক ও সভাপতি কবি আদিল উদ্দিন চৌধুরী, রাজা পালং ইউনিয়নের বার বার নির্বাচিত ও উখিয়া উপজেলা আওয়ামী লীগের বর্তমান সফল সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী ও কক্সবাজার জেলা পরিষদের সদস্য, সাবেক উখিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহমদুল হক চৌধুরীর সহধর্মিণী আশরাফ জাহান কাজল ও সাবেক কৃষক লীগ সভাপতি সোলতান মাহমুদ চৌধুরী প্রতিদ্বন্দ্বিতা করার কথা শোনা যাচ্ছে।

আবার সাধারণ সম্পাদক পদে রত্নাপালং ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও উখিয়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল হুদা, উখিয়া উপজেলা আওয়ামী লীগের সহ- সভাপতি কামাল উদ্দিন মিন্টু চৌধুরী, উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান মাহবু, উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ফরিদুল আলম কন্ট্রাক্টর ও পালংখালী ইউনিয়নের আওয়ামী লীগের সাবেক সভাপতি এম এ মঞ্জুরএর নাম শোনা যাচ্ছে।

কাউন্সিল ও সম্মেলন হতে বাকি ১ দিন। অনেকেই ধারনা করছেন সভাপতি ও সাধারণ সম্পাদক প্রত্যেকটি পদে ৫ জন করে প্রার্থিতার কথা শোনা গেলেও, প্রতিটি পদে মুল প্রতিদ্বন্দ্বী থাকবেন মুলতঃ ২/৩ জন। বাকীরা কোন একটি পক্ষকে সমর্থন জানিয়ে বা উভয় পক্ষকে সমর্থন জানিয়ে নিজেদের প্রার্থীতা প্রত্যাহার করে নেবেন। আমরা আশায় আছি, উখিয়া উপজেলা আওয়ামী লীগের কাউন্সিল ও সম্মেলন সুন্দর ও গনতান্ত্রিক প্রক্রিয়ার মাধ্যমে সুসম্পন্ন হোক, এবং কাউন্সিলগণের প্রত্যক্ষ ভোটাধিকারের মাধ্যমে সঠিক ও উপযুক্ত নেতা নির্বাচিত হয়ে আসুক।