উখিয়ায় পাহাড় খেকোদের হামলায় আহত বন কর্মকর্তারা,থানায় মামলা

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: মার্চ ২, ২০২২

নিজস্ব প্রতিবেদক:

কক্সবাজরের উখিয়া উপজেলার ৪ নং রাজাপালং ইউপি’র হরিণমারা নামক স্থানের বাগানের পাহাড় এলাকার বনখেকো ও পাহাড় খেকোদের হামলায় রাজাপালং এর বিট কর্মকর্তা, ফরেষ্ট গার্ড ও হেডম্যানকে গুরুতর আহত করেছে। গত শুক্রবার দুপুর ১২ টার দিকে এরুপ ন্যাক্কারজনক ঘটনাটি ঘটে।

জানা যায়, গত শুক্রবার দুপুর ১২ টার দিকে গোপন সংবাদের পরিপ্রেক্ষিতে হরিণমারা বাগানের পাহাড় এলাকায় বনসংরক্ষন বাহিনী ও বন প্রহরী কর্তৃক অভিযান পরিচালনা করলে, পাহাড় খেকোরা পাহাড় কেটে মাটি পাচারের সময় মাটি ভর্তি একটি ডাম্পার গাড়ি আটক করতে সক্ষম হয়।

পরক্ষণে, বাগান পাহাড় এলাকার পাহাড় খেকোচক্রের সক্রিয় সদস্য স্থানীয় নুরুল আলমের ৩ ছেলে অন্য পাহাড় খেকো হেলালের নেতৃত্বে গিয়াস উদ্দিন, সাহাব উউদ্দিন, শাহা আলমের ছেলে কামাল উদ্দিন ও বাবুসহ অন্যান্যরা পৌঁছে ইনানী রেঞ্জের রাজাপালং বনবিট কর্মকর্তা চ্যাচ্যিংউ মার্মা, ফরেস্ট গার্ড ও হেডম্যানকে বেদড়ক মারধরপুর্বক জোরকরে আটককৃত মাটিভর্তি ডাম্পার গাড়ি ছিনিয়ে যায় বলে বিট কর্মকর্তা চ্যাচ্যিংউ মার্মা অত্র প্রতিবেদককে জানান।

উখিয়া রেঞ্জকর্মকর্তা গাজী শফিউল আলমের সাথে এ ব্যাপারে আলাপ করলে, তিনি বিটকর্মকর্তা, ফরেস্টার ও হেডম্যানের উপর পাহাড় খেকোদের হামলা ও মাটি ভর্তি গাড়ি ছিনিয়ে নেবার ঘটনায় তিনি নিন্দা ও প্রতিবাদ করেছেন। তিনি বলেন এটি নিঃসন্দেহে একটি নিন্দনীয় ঘটনা। তিনি নিজকে ও নিজের বিভাগের মানুষের নিরাপত্তায় শংকা প্রকাশ করেছেন। তিনি আরও বলেন ব্যাপারটি রাষ্ট্রীয় গোয়েন্দা বাহিনীকে অবগত করা হয়েছে এবং উক্ত ন্যক্কারজনক ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে উখিয়া থানায় বিটকর্মকর্তাকে বাদী করে, রীতিমত মামলা দায়ের করা হয়েছে। জড়িত সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

সীমান্তবাংলা/রম/০২ ফেব্রুয়ারি ২০২২