উখিয়া সংগীত একাডেমির বার্ষিক মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: আগস্ট ১৮, ২০২৩

 

এইচ.কে রফিক উদ্দিন:-
ধ্রুব সাংস্কৃতিক পরিষদ বাংলাদেশ’র আওতাধীন উখিয়ার স্বনামধন্য সংগীত একাডেমি’র বার্ষিক মৌখিক পরীক্ষা শুক্রবার (১৮ আগষ্ট) সকালে অনুষ্ঠিত হয়েছে।

উখিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের হলরুমে সকাল থেকে বিকাল পর্যন্ত ১ম বর্ষের ৩৬ জন, ২য় বর্ষের ৩৪ জন ও ৩য় বর্ষের ১৪ জন পরীক্ষার্থীর স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে এক উৎসব মুখর পরিবেশে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান পরিক্ষক ছিলেন, উখিয়া সংগীত একাডেমি’র অধ্যক্ষ ওস্তাদ রাজিব বড়ুয়া।

মৌখিক পরিক্ষায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন,উখিয়া সংগীত একাডেমির সভাপতি মেধু কুমার বড়ুয়া, উখিয়া সংগীত একাডেমির পরিচালক রুপন বড়ুয়া, কক্সবাজার বেতার কেন্দ্রের, অনুষ্ঠান ঘোষক,সংবাদ পাঠক ও সংগীত শিল্পি এস এম জসিম, আরাকান খেলাঘর আসরের সাধারণ সম্পাদক কন্ঠ শিল্পী ধ্রুব রাসেল, উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা ও আরাকান খেলাঘর আসরের সহ-সভাপতি মৌসুমী প্রভা বড়ুয়া, আরাকান খেলাঘর আসরের সাংগঠনিক সম্পাদক কন্ঠশিল্পি ইদ্রিস মোহাম্মদ লাবিব সহ বিভিন্ন ব্যক্তিবর্গ।

প্রতিবছরের ন্যায় এবারেও ধ্রুব সাংস্কৃতিক পরিষদ বাংলাদেশের আওতাধীন ও উখিয়া সংগীত একাডেমি হতে সংগীত পরীক্ষা দিতে দুর’দুরান্ত থেকে শতাধিক পরিক্ষার্থীর আগমন ঘটেছে। এবং পুরো কক্সবাজার জেলায় শুদ্ধ সংগীতের প্রচার ও প্রসারে অবদান রেখে চলেছে উখিয়া সংগীত একাডেমী।

উল্লেখ্য,গত শুক্রবার (৪ আগষ্ট) তাদের লিখিত পরিক্ষা অনুষ্ঠিত হয়েছে।