উখিয়ায় মাটি চাপা পড়ে রোহিঙ্গা শ্রমিকের মৃত্যু

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: ফেব্রুয়ারি ২, ২০২৪

মঈনুদ্দীন শাহীন ;

 কক্সবাজার উখিয়ার হলদিয়া পালং এ মাটি চাপা পড়ে ১ রোহিঙ্গা শ্রমিকের মৃত্যুর ঘটনা ঘটেছে। (২ ফেব্রুয়ারী ২০২৪) শুক্রবার সকাল ৭ টার দিকে উখিয়া উপজেলার হলদিয়া পালং ইউনিয়নের পশ্চিম মরিচ্যা ঢালার মুখ এলাকায় পাহাড়ের মাঠি কাটার সময় মাটি চাপা পড়ে উক্ত রোহিঙ্গার মৃত্যুর ঘটনা ঘটে।

নিহত রোহিঙ্গা মোহাম্মদ আলম(২৮) ক্যাম্প -১৭ এর মৃত আবুল কালামের পুত্র। তার এফসিএন-১২২৫১০,মেইন ব্লক-সি, সাব ব্লক এইচ/৭০।

উখিয়া থানার ওসি তদন্ত বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, অদ্য ২ ফেব্রুয়ারী শুক্রবার সকাল ৭ টার দিকে  উখিয়া থানাধীন ৩নং হলদিয়া পালং ইউপিস্থ পশ্চিম মরিচ্যা ঢালার মুখ এলাকার জনৈক দেলোয়ার এর বাড়ির পাশে বন বিভাগের পাহাড় কাটার জন্য ভিকটিম মোহাম্মদ আলমকে দিনভিত্তিক শ্রমিক নিয়োগ করা হয়। পাহাড়ের মাটি কাটার এক পর্যায়ে মাটির বড় একটি অংশ ভিকটিম আলমের উপরে এসে পড়লে চোখের ভ্রু এর উপর হয়ে পেটের উপর চাপা পড়ে মলদ্বার দিয়ে পেটের নাড়ি ভুড়ি বের হযে যায় এবং ডান পায়ের গোড়ালীর হাড় ভেঙ্গে যায়। এতে ঘটনাস্থলেই উল্লেখিত রোহিঙ্গা শ্রমিক মারা যায়।

তাৎক্ষণিক খবর পেয়ে উখিয়া থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে লাশের সুরতহাল রিপোর্ট তৈরী করেন। এ ব্যপারে অভিযূক্ত কাউকে পাওয়া যায়নি। মৃতদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে।

ঘটনার ব্যপারে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান তিনি।