উখিয়ায় অভিযান চালিয়ে ইয়াবাসহ বর্মাইয়া আলমগীরকে আটক করেছে ডিবি পুলিশ

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৭, ২০২৩

 

নিজস্ব প্রতিবেদকঃ
কক্সবাজারের উখিয়ার বালুখালী বাজারে অভিযান চালিয়ে ইয়াবাসহ অর্ধডজন মামলার পলাতক আসামি বর্মাইয়া আলমগীরকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

২৫ ফেব্রুয়ারী (শনিবার) রাত সাড়ে ৮ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) পুলিশের একটি টিম উপরোক্ত স্থানে অভিযান পরিচালনা করে তাকে আটক করা হয়।এসময় তার কাছ থেকে ৪২০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।আটককৃত আলমগীর একজন পুরাতন রোহিঙ্গা। সে তথ্য ও ঠিকানা গোপন করে চট্টগ্রাম শহরের পূর্ব ষোল শহর এলাকার ওমর আলী রোড়ের সোনা মিয়া কন্ট্রাক্টরের বাড়ীর ঠিকানা দেখিয়ে বাংলাদেশের নাগরিকত্ব এনআইডি কার্ড সংগ্রহ করে উপরোক্ত এলাকার বসবাস করে আসছে।আলমগীর (৩২) উখিয়া পালংখালী ইউনিয়নের ২ নং ওয়ার্ডের বানুর বাপের খিল এলাকার নুর আহমেদের ছেলে।

বিষয়টি নিশ্চিত করে জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দীন বলেন,মাননীয় জেলা পুলিশ সুপার মোঃ মাহফুজুল ইসলাম বিপিএম (বার) এর নির্দেশে এবং গোপন সংবাদের ভিত্তিতে উখিয়া উপজেলার বালুখালী বাজারে অভিযান চালিয়ে বহুমামলার পলাতক আসামি আলমগীরকে আটক করা হয়।ধৃত আসামী উখিয়া থানার মামলা নং -৭০/৭০, তাং-১৬/০১/২০২২ ইং, ধারা-২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইন ৩৬(১) এর ১০(গ)/৪১ ধারায় অপরাধ করিয়া দীর্ঘদিন পলাতক ছিলেন।

তিনি আরও বলেন,খোঁজ নিয়ে জানা যায় ধৃত আসামী একজন পুরাতন রোহিঙ্গা শরনার্থী। বর্ণিত আসামী কৌশলে চট্টগ্রামের ঠিকানায় জাতীয় পরিচয়পত্র তৈরি ও ভোটার তালিকায় অর্ন্তভূক্ত হয়। এছাড়াও বর্ণিত আসামীর পরিবারের লোকজনও বিভিন্ন কৌশলে জাতীয় পরিচয়পত্র তৈরি ও ভোটার তালিকায় অর্ন্তভূক্ত হয়ে যায়।তদন্তাধীন মামলার পাশাপাশি ধৃত আসামী পুরাতন রহিঙ্গা শরনার্থী হিসাবে জাতীয় পরিচয়পত্র ও ভোটার তালিকা অর্ন্তভূক্তির বিষয়ে তদন্ত অনুসন্ধান অব্যাহত আছে। আসামীকে ০৭(সাত) দিনের রিমান্ডের আবেদনসহ বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়ে গেছে।

উল্লেখ যে, ইতিপূর্বে আটক আলমগীরের ভাই ছৈয়দ নুর ৪০ হাজার ইয়াবাসহ আইন শৃঙ্খলা বাহিনীর কাছে আটক হয়ে বর্তমানে জেল হাজতে রয়েছে। জানা যায়, তাদের পুরো পরিবার মাদকের সাথে জড়িত। পাশাপাশি এ মাদক কারবারি পরিবার পুরাতন রোহিঙ্গা, কাজেই পুরো পরিবারের এনআইডি বাতিলের জন্য দাবী জানিয়েছে স্থানীয় সচেতন মহল।