৫১৭ জন পর্যটক নিয়ে সেন্টমার্টিনের উদ্দেশ্যে বার আউলিয়া জাহাজ

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২৩

 

ইব্রাহীম মাহমুদ, টেকনাফ

কক্সবাজারের টেকনাফে দীর্ঘ ছয় মাস পর প্রবাল দ্বীপ সেন্টমার্টিনের উদ্দেশ্যে ছেড়ে গেছে ৫১৭ জন পর্যটক নিয়ে বার আউলিয়া নামের একটি জাহাজ।
বুধবার সকাল ১০টার দিকে টেকনাফের দমদমিয়া জেটি ঘাট থেকে পর্যটকবাহী জাহাজটি যাত্রা করে। বেলা ১২টার পরে জাহাজটি দ্বীপে পৌঁছবে।

বুধবার সকাল থেকে জেটি ঘাটে ভিড় করেন ভ্রমণে আসা পর্যটকরা। এ সময় কোস্ট গার্ড, নৌ-পুলিশসহ বিআইডব্লিউটিএ’র কর্মকর্তারা তদারকির দায়িত্বে ছিলেন। এ বিষয়ে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) চট্রগ্রামের উপ-পরিচালক(ভারপ্রাপ্ত) কর্মকর্তা নয়ন শীল জানান,কোনো জাহাজ যাতে অতিরিক্ত যাত্রী বহন করতে না পারে সে জন্য আমরা তদারকি করছি।প্রথম দিন ৫১৭ জন যাত্রী নিয়ে
‘বার আউলিয়া’জাহাজ সেন্টমার্টিন রওয়ানা করে।
এ জাহাজে সাড়ে আটশ যাত্রী ধারণের ক্ষমতা আছে।

ভ্রমণে আসা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী
রাহাত আমিন জানান,দ্বিতীয় বারের মতো প্রবাল দ্বীপ সেন্টমার্টিনে ঘুরতে এসেছি,খুব আনন্দ লাগছে। আমাদের দলে ১৫ জন যাত্রী রয়েছে।

কক্সবাজার ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশনের (টুয়াক) সিনিয়র সহ-সভাপতি হোসাইনুল ইসলাম বাহাদুর বলেন,জেলা প্রশাসকের ছাড়পত্র নিয়ে প্রথম দিন আমাদের জাহাজ ৫১৭ জন পর্যটক নিয়ে সেন্টমার্টিনে রওয়ানা দিয়েছে।সমুদ্রের পরিবেশ শান্ত দেখা গেছে।

এ বিষয়ে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ আদনানা চৌধুরী জানান, বুধবার সকালে ওই পর্যটকবাহী জাহাজে করে ৫০০ এর বেশি ভ্রমণকারী সেন্টমার্টিন দ্বীপে রওয়ানা দিয়েছে।কর্তৃপক্ষের অনুমতি নিয়ে পরীক্ষামূলকভাবে এ জাহাজগুলো চলাচল শুরু করেছে। পর্যটকদের যাতে সমস্যা না হয় সেদিকে নজর রাখা হচ্ছে।