উখিয়ার ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানের মামলা 

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: অক্টোবর ১৫, ২০২৩

মোস‌লেহ উদ্দিন  কক্সবাজা‌রে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সাইবার ক্রাইম আইনে মামলা করেছেন কক্সবাজার সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান। গত বৃহস্পতিবার চট্টগ্রাম বিভাগের সাইবার ট্রাইব্যুনাল আদাল‌তে এ মামলাটি করা হয়। বাদী পক্ষের আইনজীবী শুভাশীষ শর্মা জানান, মামলার আসামি কক্সবাজারের উখিয়া উপজেলার হলদিয়াপালং ইউপি চেয়ারম্যান ইমরুল কায়েস চৌধুরী।

কক্সবাজার সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান কায়সারুল হক জুয়েলের আইনজীবী শুভাশীষ শর্মা জানান, ট্রাইবুন্যালের বিচারক জহিরুল কবিরের আদালতে মামলাটি রুজু হয়েছে। আদালত মামলাটি আমলে নিয়ে সিআইডি কক্সবাজারকে তদন্তক্রমে প্রতিবেদন জমা দেওয়ার আদেশ দিয়েছেন। উপজেলা চেয়ারম্যান জুয়েল জানান, ২০১৯ সালের ৩১ মার্চ কক্সবাজার সদর উপজেলা পরিষদ নির্বাচনে ইভিএম পদ্ধতিতে অনুষ্ঠিত ভোটে আওয়ামী লীগ মনোনিত নৌকা প্রতীক নিয়ে তিনি চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

গত ১২ জুন কক্সবাজার পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে তার বড় ভাই মাশেদুল হক রাশেদ স্বতন্ত্র মেয়র প্রার্থী ছিলেন। তার নির্বাচনী প্রচারণার অংশ হিসেবে হলদিয়াপালং ইউপি চেয়ারম্যান ইমরুল কায়েস চৌধুরী গত ৬ জুন কক্সবাজার পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের তারাবনিয়াছড়া এলাকায় এক সভায় বক্তব্য দেন।

জুয়েলের দাবি, ওই সভায় তাকে উদ্দেশ করে ইউপি চেয়ারম্যান ইমরুল বলেন, ‘২০১৯ সালে কক্সবাজার সদর উপজেলা পরিষদ নির্বাচনে আটটি কেন্দ্রে ভোট ডাকাতি করেছি বলেই আপনি (কায়সারুল হক জুয়েল) আজ উপজেলা চেয়ারম্যান। একই বক্তব্যে ইমরুল তাকে অকৃতজ্ঞ, অমানুষ বলেও মন্তব্য করার অভিযোগ র‌য়ে‌ছে।

তিনি আরও বলেন, এসব বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমে প্রকাশিত হওয়ায় তার মানহানি ছাড়াও সরকারের ভাবমূর্তি নিয়ে প্রশ্নবিদ্ধ হয়েছেন। সব চেয়ে গুরুত্বপূর্ণ বিষয়, ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণকে বির্তকিত করা হয়েছে। তাই তিনি ওই ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলাটি করেছেন। যদিও এ ধরনের বক্তব্য দেওয়ার বিষয়টি অস্বীকার করে ইতোমধ্যে গণমাধ্যমে বিজ্ঞপ্তি দিয়েছেন বলে জানিয়েছেন ইউপি চেয়ারম্যান ইমরুল কায়েস চৌধুরী।