সোনার দাম বাড়ল

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: মে ১০, ২০২১

সীমান্তবাংলা ডেক্স : বিশ্ববাজারে সোনার দাম বাড়ায় জরুরি সভার মাধ্যমে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) দেশের বাজারেও সোনার দাম বাড়িয়েছে। প্রতি ভরিতে ২৩৩৩ টাকা বাড়ানোর সিদ্ধান্ত কার্যকর করা হয়েছে।

সোমবার বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) জরুরি সভায় সিদ্ধান্তের পর দুপুর ১টা থেকে দাম বাড়িয়ে নতুন দাম কার্যকর হয়েছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, সোমবার বাজুসের কার্যনির্বাহী কমিটির সভা করে প্রতি গ্রাম স্বর্ণের দাম ২০০ টাকা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। এতে প্রতি ভরিতে সোনার দাম বেড়েছে ২৩৩৩ টাকা।

বাজুসের সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালার সাথে এ বিষয়ে যোগাযোগ করা হলে তিনি বলেন, `জরুরি পরিস্থিতি বিবেচনা করে ঈদের আগে সোনার দাম বাড়ানোর সিদ্ধান্ত নিতে হয়েছে। বিশ্ববাজারে সোনার দাম বাড়ার প্রবণতা অব্যাহত রয়েছে। তবে ক্রেতাদের স্বার্থের কথা চিন্তা করে আমরা ঈদের আগে সোনার দাম না বাড়ানোর পক্ষে ছিলাম। কিন্তু জরুরি অবস্থা বিবেচনা করে সোনার দাম বাড়াতে হচ্ছে।’

বাংলাদেশ জুয়েলার্স সমিতি বাজুসের সিদ্ধান্ত অনুযায়ী, আজ থেকে ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সোনার দাম ২ হাজার ৩৩৩ টাকা বাড়িয়ে ৭১ হাজার ৪৪৩ টাকায়, ২১ ক্যারেটের সোনার ৬৮ হাজার ২৯৩ টাকা, ১৮ ক্যারেটের সোনার ৫৯ হাজার ৫৪৪ টাকায় ও সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনার ৪৯ হাজার ২২ টাকায় বিক্রি হচ্ছে।

১০মে/আরকে/কেআর/এডমিন/ইবনে

সংবাদটি শেয়ার করুন