সৈয়দপুরে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে শিক্ষকদের মানববন্ধন

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: জুন ৩, ২০২১

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি : স্বাস্থ্যবিধি মেনে শ্রেণিভিত্তিক পাঠদান কার্যক্রম পরিচালনার জন্য শিক্ষা প্রতিষ্ঠান খুলের দেয়ার দাবিতে নীলফামারী জেলার সৈয়দপুরে কিন্ডারগার্টেন স্কুলের শিক্ষকরা মানববন্ধন ও মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্বারকলিপি দিয়েছেন। এ মানববন্ধনে সৈয়দপুর উপজেলার ৩২টি কিন্ডারগার্টেন স্কুলের দুই শতাধিক শিক্ষক অংশগ্রহণ করেন।

বুধবার বেলা ১১টায় সৈয়দপুর প্রেসক্লাবের সামনে জিকরুল হক রোডে সৈয়দপুর কিন্ডারগার্টেন উন্নয়ন সমিতির উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
ইকরা বাংলাদেশ এর অধ্যক্ষ আলহাজ¦ কারী মাকসুদুর রহমানের সভাপতিত্বে এ মানববন্ধনে শিশুস্বর্গ বিদ্যা নিকেতন এর পরিচালক মো. শফিকুল আলম, ধলাগাছ নি¤œ মাধ্যমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক শেখ মাসুম আলী, আল হুদা কিন্ডারগার্টেন এর অধ্যক্ষ মো. শফিকুল ইসলাম, শের-ই-বাংলা কিন্ডারগার্টেন এর অধ্যক্ষ মো. ওমর শরিফ, দেশ পাবলিক স্কুল এর পরিচালক কুতুব উদ্দিন আলো, শেখ লুৎফর রহমান বিদ্যা নিকেতন এর পরিচালক রেহানা আরজু শেখ ও মা এক্সক্লুসিভ স্কুল এর পরিচালক হোমায়রা বিলকিছ ও রুহুল আমিন মাস্টার প্রমুখ বক্তব্য রাখেন।

মানববন্ধনে বক্তারা তাদের বক্তব্যে দাবি করেন, বাংলাদেশে প্রাথমিক শিক্ষায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশাপাশি নিজস্ব অর্থায়নে পরিচালিত কিন্ডাগার্টেন স্কুলগুলো শিক্ষাক্ষেত্রে এক যুগান্তকারী ও সময়োপযোগী ভ‚মিকা পালন করছে। কিন্তু করোনা মহামারির কারণে দীর্ঘদিন ধরে এসব কিন্ডারগার্টেন বন্ধ থাকায় প্রাতিষ্ঠানিক কার্যক্রম স্থমিত হয়ে পড়েছে। ফলে কোমলমতি শিক্ষার্থীরা শিক্ষার পরিবেশ না পেয়ে বিভিন্ন অনলাইন গেমসে আসক্তি হয়ে পড়েছে এবং অনেকে মানসিক ভারসাম্য হারিয়ে ফেলছেন। এছাড়া এসব প্রতিষ্ঠানের শিক্ষকরাও বেতন-ভাতা না পেয়ে আর্থিকভাবে অনেক ক্ষতিগ্রস্ত হচ্ছেন।

বক্তারা আরো বলেন, অধিকাংশ কিন্ডারগার্টেন ভাড়া বাড়িতে পরিচালিত হচ্ছে। একবছরের বেশি সময় ধরে এগুলো বন্ধ থাকায় বাড়ি ভাড়া ও শিক্ষকদের বেতন-ভাতা দিতে না পারায় সেগুলো এখন প্রায় স্থায়ী বন্ধের পথে। বক্তারা তাদের বক্তব্যে, অন্যান্য সেক্টরের ন্যায় কিন্ডারগার্টেন শিক্ষক-কর্মচারীদের জন্য আর্থিক প্রণোদনা প্রদানসহ শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার জোর দাবি জানান।

মানববন্ধন শেষে সৈয়দপুর কিন্ডারগার্টেন উন্নয়ন সমিতির একটি প্রতিনিধি দল মাননীয় প্রধানমন্ত্রী বরাবর লিখিত একটি স্বারকলিপি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নাসিম আহমেদ এর নিকট প্রদান করেন।

সীমান্ত বাংলা ডেস্ক।এডমিন।ই যা

 

সংবাদটি শেয়ার করূন