শিবপুরে প্রতিবন্ধী মুনজুরকে ঘর উপহার দিলেন আওয়ামীলীগ নেতা টিপু

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: এপ্রিল ২৭, ২০২২

মোঃ খাইরুল ইসলামঃ
নরসিংদীর শিবপুরে এক শারিরীক প্রতিবন্ধী মুনজুর মোল্লা (৬০) কে নিজস্ব অর্থায়নে ঘর নির্মাণ করে দিয়েছেন স্থানীয় আওয়ামীলীগ নেতা মাহফুজুল হক টিপু। বুধবার (২৭ এপ্রিল) বিকেলে উপজেলার সাধারচর ইউনিয়নের উত্তর সাধারচর গ্রামের অস্বচ্ছল প্রতিবন্ধী মুনজুর মোল্লাকে ঘরটি হস্তান্তর করেন।
মানুষ মানুষের জন্য এই বাণীকে ধারণ করে অসহায় মানুষের কল্যানে কাজ করে যাচ্ছেন নরসিংদী জেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক মাহফুজুল হক টিপু। তিনি এর একমাস পূর্বে একই এলাকার কুরছিয়া বেগম নামে অন্য এক নারী প্রতিবন্ধিকেও ঘর নির্মাণ করে দেন। এলাকাবাসী জানান, প্রতিবন্ধী মুনজুর ও কুরছিয়া রাস্তাঘাট কিংবা হাট বাজারে বসবাস করতেন। তাদের থাকারমত নিজস্ব কোন ঘর ছিল না। এলাকার সমাজ সেবক মাহফুজুল হক টিপু দুজনকেই টিনসীড ঘর নির্মাণ করে দিয়েছেন।
ঘর হস্তারন্তর করার সময় মাহফুজুল হক টিপুর বড় ভাই উপজেলা আওয়ামী লীগের সদস্য ও সাধারচর ইউনিয়ন আওয়ামীলীগের সহ সভাপতি জাহিদুল হক দিপু, শিবপুর প্রেসক্লাবের সংবাদকর্মী সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। ঘরটির নাম দেওয়া হয়েছে ইলতিয়ান কুঠির-২। এর আগে প্রতিবন্ধী কুরছিয়াকে ইলতিয়ান কুঠির-১ ঘর উপহার দেন।