মহেশখালীতে আলাউদ্দিন হত্যা মামলার ৩ আসামি গ্রেফতার

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২১

বিশেষ প্রতিবেদক ; কক্সবাজারের মহেশখালীতে র‍্যাবের অভিযানে সম্প্রতি আত্মসমর্পণকৃত জলদস্যু আলাউদ্দিন হত্যা মামলার ৩ আসামীকে গ্রেফতার করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে ১০টি অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়।

মঙ্গলবার (২৩ নভেম্বর) ভোররাতে মহেশখালী উপজেলার কালারমারছড়া ইউনিয়নের ছামিরাঘোনা পাহাড়ে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার গ্রেফতার করে র‍্যাব -১৫।

গ্রেফতারকৃতরা হলেন, মহেশখালী উপজেলার কালারমারছড়ার ছামিরাঘোনা এলাকার মৃত মনছুর আলম প্রকাশ রসু ডাকাতের ছেলে রফিকুল ইসলাম প্রকাশ মামুন (২৮), একই ইউনিয়নের চিকনী পাড়ার মনিরুল আলমের ছেলে মোহাম্মদ রিফাত (২৩) ও মৃত আব্দুল আলীর ছেলে আয়ুব আলী (৪০)।

র‌্যাব জানায়, গত ৫ নভেম্বর মহেশখালীর কালারমারছড়ায় আত্মসমর্পণকৃত জলদস্যু আলাউদ্দিনকে হত্যা করা হয়। এ ঘটনায় তার ভাই বাদী হয়ে ১৮ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেন। তারপর থেকে একটি ছায়া তদন্ত শুরু করে র‌্যাব-১৫।

তদন্তে ২২ নভেম্বর বান্দরবানের লামারর ফাইতং থেকে হত্যাকাণ্ডের মূল হোতা ও প্রধান আসামি রফিকুল ইসলাম মামুন, তার সহযোগী রিফাতকে গ্রেফতার করা হয়। তাদের দেয়া তথ্যের ভিত্তিতে মামলার ১২ নম্বর আসামি আয়ুব আলীকে কক্সবাজার শহরের পাহাড়তলী এলাকা থেকে গ্রেফতার করা হয়। র‍্যাব জানায়, মূলত নিজেদের অপহরণ করা হয়েছে দাবি করে লুকিয়ে ছিলেন তারা।

পরে জিজ্ঞাসাবাদে তাদের দেয়া তথ্য মতে মহেশখালীর কালারমারছড়ার ছামিরা ঘোনা পাড়ের মাটি কুড়ে ৪টি এক নলা বন্দুক, একটি থ্রি কোয়াটার বন্দুক, ৩টি এলজি, ১টি বিদেশী পিস্তল, ১টি ম্যাগজিন, ২ রাউন্ড তাজা গুলি ও ৫ রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করা হয়।

কক্সবাজার র‌্যাব-১৫ এর সিপিসি কমান্ডার মেজর শেখ ইউসূফ আহমেদ জানান, একটি চাঞ্চল্যকর হত্যা মামলার রহস্য উম্মোচিত হওয়ার পাশাপাশি হত্যাকাণ্ডে ব্যবহৃত অস্ত্রও উদ্ধার করা হয়েছে। তাদের বিরুদ্ধে পরবর্তী আইনি ব্যবস্থা শেষে তাদের মহেশখালী থানায় হস্তান্তর করা হবে।

সীমান্তবাংলা / ২৩ নভেম্বর ২০২১