নরসিংদীর দুই উপজেলায় কাপ-পিরিচ বিজয়ী

Date:

মো: খায়রুল ইসলামঃ
উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে নরসিংদীর সদর ও পলাশে কাপ-পিরিচ প্রতীকের প্রার্থী মো. আনোয়ার হোসেন ও সৈয়দ জাবেদ হোসেন বিজয়ী হয়েছেন। বুধবার (৮ মে) সকাল ৮টা থেকে টানা বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ শেষে স্ব-স্ব কেন্দ্রে ফলাফল ঘোষণা করেন প্রিসাইডিং অফিসার। পরে রাতে উপজেলা পরিষদে সব কেন্দ্রের সম্মিলিত ফলাফল ঘোষণা করেন সংশ্লিষ্ট রিটার্নিং অফিসার। ঘোষিত ফলাফল অনুযায়ী, নরসিংদী সদর উপজেলায় চেয়ারম্যান পদে কাপ-পিরিচ প্রতীক নিয়ে ৭২ হাজার ৩১০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও বর্তমান কার্যকরী কমিটির সদস্য মো. আনোয়ার হোসেন। তার নিকটতম প্রতিদ্বন্ধী শীলমান্দি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল বাকির আনারস প্রতীকে পেয়েছেন ৫০ হাজার ৯১৫ ভোট। ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন মো. ওয়ালিউর রহমান (মাইক) ৩৫ হাজার ১১৫ ভোট। তার নিকটতম কফিল উদ্দিন (টিয়াপাখি) পেয়েছেন ৩৪ হাজার ৯০ ভোট। মহিলা ভাইস চেয়ারম্যান বিজয়ী হয়েছেন আঞ্জুমান বেগম (কলস)। সদর উপজেলায় চেয়ারম্যান পদে মোট ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্ধী করেন। উপজেলায় মোট ভোটার ৫ লাখ ৩৭ হাজার ৫৫৯ জন। এরমধ্যে ২৩.৭৪১২ শতাংশ ভোট পড়েছে।
অপরদিকে নরসিংদী পলাশ উপজেলায় চেয়ারম্যান পদে কাপ-পিরিচ প্রতীকে ৩১ হাজার ৩৪৮ ভোট পেয়ে তৃতীয়বারের মতো বিজয়ী হয়েছেন পলাশ উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি ও বর্তমান উপজেলা চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেন। তার নিকটতম প্রতিদ্বন্ধী ঘোড়াশাল পৌর আওয়ামী লীগের সভাপতি, পৌরসভার ২ বারের সাবেক মেয়র মো. শরীফুল হক (এমপির শ্যালক) দোয়াত কলমে পেয়েছেন ৩০ হাজার ৯৭৬ ভোট।
ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন ক্বারী উল্লাহ সরকার (বই) ২৮ হাজার ৬৮৩ ভোট। তার নিকটতম সাইফুল ইসলাম গাজী (চশমা) পেয়েছেন ১৯ হাজার ৮৬৭ ভোট। মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা বেগম (কলস) ৩৫ হাজার ১১৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম নাসিমা সুলতানা (হাঁস) পেয়েছেন ২৬ হাজার ৬৬১ ভোট।
পলাশ উপজেলায় চেয়ারম্যান পদে তিনজন, ভাইস চেয়ারম্যান পদে তিনজন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে দুজন প্রতিদ্বন্ধিতা করেন। মোট ভোটার সংখ্যা ১ লাখ ৮২ হাজার ৯৭২ জন। এরমধ্যে ভোট দিয়েছেন ৩৫.৯৩ শতাংশ। ভোট কেন্দ্রের বাইরে কয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া শান্তিপূর্ণ পরিবেশে শেষ হয়েছে নরসিংদীর এই দুই উপজেলার ভোটগ্রহণ। তুলনামূলক ভোটার উপস্থিতি কম হলেও কড়া নিরাপত্তার মধ্য দিয়ে ভোটগ্রহণ ছিল অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

spot_imgspot_img

Popular

More like this
Related

দৈনিক প্রতিদিনের কাগজের স্টাফ রিপোর্টার হলেন এম. দলিলুর রহমান

  (বিশেষ প্রতিনিধি) বহুল প্রচারিত দৈনিক প্রতিদিনের কাগজের লোহাগাড়া উপজেলা প্রতিনিধি...

মাদক কারবারে পাচারকারী আটক হলেও ধরাছোঁয়ার বাইরে গডফাদার

মায়ানমার থেকে অবৈধভাবে প্রবেশ করা সিগারেট, স্বর্ণের বার, ইয়াবাসহ...

নরসিংদীতে বজ্রাঘাতে মা-ছেলেসহ ৪ জন নি’হ’ত

নরসিংদী প্রতিনিধি: নরসিংদীতে জমিতে ধান কাটার কাজ করার সময় বজ্রাঘাতে...

সংবাদ প্রকাশের জের:পাচার কালে জ্বালানী তেল জব্দ:টহলদলের গাড়ীতে হামলা:অধরা চোরাকারবারি

  এম.এ.রহমান সীমান্ত: গত কয়েকদিন ধরে দৈনিক গণসংযোগ পত্রিকায় ববস্তুনিষ্ঠ ও...